শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহী রেলওয়ে স্টেশনে প্রকাশ্যে ধূমপানের দায়ে ৮ জনকে জরিমানা

রাজশাহী রেলওয়ে স্টেশনে প্রকাশ্যে ধূমপানের দায়ে ৮ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : ধূমপান ও তামাকজাত দ্রব্য (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘন করে রাজশাহী রেলওয়ে স্টেশনে ধূমপান করার দায়ে ৮জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার তাসনীম জাহানের নেতৃত্বে চলা এ অভিযানে ৮জনকে মোট ২ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাজশাহী রেলওয়ে স্টেশনে দেদারসে ধূমপান হচ্ছে এমন খবর পেয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে  স্টেশনে উপস্থিত হয় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনীম জাহান এ সময় পুলিশের সহযোগীতায় এ অভিযানটি পরিচালনা করেন।

পাবলিক প্লেসে ধূমপানের দায়ে অর্থাৎ তামাক নিয়ন্ত্রণ আইনের ৪ এর উপধারা-২ লঙ্ঘন করায় ৭ জনকে এবং আইনটির ৫ এর (ছ) ধারা লঙ্ঘন করে তামাকজাত দ্রব্যের বিক্রয়স্থলে বিজ্ঞাপন প্রদর্শণের দায়ে ১জনসহ মোট ৮জনকে ২ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত চলাকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনীম জাহান বলেন, ‘পাবলিক প্লেসে ধূমপান করা আইনত দন্ডনীয় অপরাধ। পাবলিক প্লেসে ধূমপানের ফলে ধূমপায়ী নিজে ক্ষতিগ্রস্থের পাশাপাশি তার আশেপাশে থাকা অধূমপায়ীরাও সমান ক্ষতিগ্রস্থ হন। তাই তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জনস্বার্থে এ অভিযান পরিচালিত হয়। জনস্বাস্থ্য রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান চলাকালে জেলা স্বাস্থ্য কর্মকর্তা শামসুজ্জামান, রাজশাহীর বেসরকারি উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র এডভোকেসি অফিসার মোঃ শরিফুল ইসলাম শামীমসহ পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম  ০৩ জুলাই ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply