ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব দেয়ার নির্দেশ

ভূমি মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব দেয়ার নির্দেশ

রাজশাহীর সময় ডেস্ক :দুর্নীতি রোধে ভূমি মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীকে তাদের সম্পদের হিসাব দিতে হবে বলে জানিয়েছেন মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ নির্দেশের কথা জানান তিনি।

ভূমিমন্ত্রী বলেন, সংসদ নির্বাচনের সময় আমার হিসাব জমা দিয়েছি। মন্ত্রণালয় থেকে শুরু করে দেশের সব উপজেলা, ইউনিয়ন ভূমি অফিসের সব কর্মকর্তা-কর্মচারীর সম্পদের হিসাব জমা দেয়ার জন্য নির্দেশ দিচ্ছি।

‘আগামী ২৮ ফেব্রুয়ারি মধ্যে ভূমি মন্ত্রণালয় সংশ্লিষ্ট সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব জমা দিতে হবে। এটা মৌখিক ঘোষণা, আমি ঢাকায় গিয়ে মন্ত্রণালয়ের মাধ্যমে এর পরপিত্র জারি করব।’

সদ্য ভূমি প্রতিমন্ত্রী থেকে পদোন্নতি পাওয়া জাবেদ জানান, তিনি মন্ত্রণালয়ের সব পর্যায়ের সমস্যা নিরসনসহ ভূমিসংশ্লিষ্ট কার্যক্রমে দুর্নীতি রোধ এবং মানুষের হয়রানি বন্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, সারা দেশের ভূমি অফিসগুলো সিসিটিভির আওতায় আনা এবং ভয়েস রেকর্ডারের ব্যবস্থা করা হবে। কেন্দ্রীয়ভাবে মন্ত্রণালয় থেকে এসব মনিটরিং করা হবে।

ভূমিসংক্রান্ত মামলা নিরসনে উদ্যোগ নেয়া হবে জানিয়ে মন্ত্রী বলেন, মানুষের যাতে হয়রানি না হয় তার জন্য সব ব্যবস্থা করা হবে। বিভিন্ন পরিকল্পনা আছে। একটু সময় দেন। এক বছরের মধ্যে দৃশ্যমান উন্নতি হবে।

‘ভূমি মন্ত্রণালয়-সংক্রান্ত কার্যালয়গুলোতে হয়রানির অনেক বিষয় আছে। দুর্নীতির বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স থাকবে। যাদের এখনো সমস্যা আছে, যারা মনে করছেন পারবেন না, তাদের কেটে পড়া উচিত।’

তিনি বলেন, বে টার্মিনাল, কর্ণফুলী টানেল, চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন, অর্থনৈতিক অঞ্চলসহ সব বড় প্রকল্পের ভূমি ছাড়ে প্রায়োরিটি দেয়া হচ্ছে। কর্ণফুলীর দুই পাড়ের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ হবে। কাউকে ছাড় দেয়া হবে না।

এখানে অনেক রাজনৈতিক বিষয় থাকলেও স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ করে উদ্যোগ নেয়া হবে বলে জানান তিনি।

চট্টগ্রামের সাংবাদিকদের আবাসন সংকট নিরসনে প্রয়োজনে নতুন করে জমি খুঁজে সেখানে বরাদ্দ দেয়ার কথাও জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সাবেক সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, জ্যেষ্ঠ সাংবাদিক এজাজ মাহমুদ প্রমুখ। যুগান্তর।

রাজশাহীর সময় ডট কম ১২ জানুয়ারি, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *