শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
শ্রমিকদের ভবিষ্যৎ রক্ষা করতে রবি-মোমিনে বিকল্প নাই, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর

শ্রমিকদের ভবিষ্যৎ রক্ষা করতে রবি-মোমিনে বিকল্প নাই, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর

আসন্ন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন  রবি-মোমিন পরিষদের উদ্দোগ্যে নগরীতে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: আসন্ন মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনকে সামনে রেখে রবি-মোমিন পরিষদের উদ্দোগ্যে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার সন্ধা সাড়ে ৭টার দিকে রাজশাহী নগরীর পঞ্চবটি খরবোনা এলাকায় রাসিক ২৩-২৪ নং ওয়ার্ডের পরিবহন শ্রমিকদের নিয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাসিক ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আরমান আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ও সংগঠক মোঃ কামাল হোসেন রবি। এছাড়াও মোটর শ্রমিক ইউনিয়নের সিনিয়র ও সম্মানীত শ্রমিকরা উপস্থিত ছিলেন ।

সভায় প্রধান অতিথি মোঃ আরমান আলী তার বক্তব্যে বলেন, লুটেরা, বহিরাগত, ও সন্ত্রাসীদের কোন ভাবেই ভোট দিয়ে নির্বাচিত করা যাবেনা।

শ্রমিকদের ভবিষ্যৎ রক্ষা করতে হলে শ্রমিক থেকে নেতা হয়েছেন, এমনি প্রিয় মুখদের নির্বাচিত করতে হবে। তিনি আরো বলেন, শ্রমিকদের ভবিষ্যৎ উজ্জল করতে রবি-মোমিনের বিকল্প নাই বলেও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

সাবেক শ্রমিক নেতা ও সাধারন সম্পাদক পদপ্রার্থী মোঃ মোমিনুল ইসলাম মোমিন বলেন, শ্রমিক না হয়েও বিগত দিনের সন্ত্রাসী, শ্রমিক নেতা, শূণ্য থেকে কোটিপতি, মোঃ মাহাতাব আলী থেকে, মাহাতাব চৌধুরী হয়েছেন।

আয়ের উৎস ও কোটি কোটি টাকা কিভাবে উপার্জন করলেন তার সুষ্ঠ তদন্তের দাবি জানিয়ে মোমিন বলেন, নগরীর বিভিন্ন শ্রমিক সভায় মাহাতাব আলী দাবি করে বলেন, দেড় কোটি টাকা খরচ করে আসন্ন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন এনেছি।

তার দাবিকৃত দেড় কোটি টাকা কোথায় পেলেন তিনি? শ্রমিকদের শরীরের ঘাম ঝরানো টাকায় ১ কোটি টাকা মূল্যে একটি গাড়ি ব্যবহার করে মাহাতাব, সেই টাকাও পেলো কোথা থেকে ?

সাবেক শ্রমিক সভাপতি মোঃ কামাল হোসেন রবি তার বক্তব্যে বলেন, ত্রি-বার্ষিক নির্বাচনে শ্রমিক ভাইদের ভোটে নির্বাচিত হলে শ্রমিকদের কণ্যা ভাতা ৩৫ হাজারের জায়গায় ৫০ হাজারে পরিনত করবো।

শিক্ষা ভাতা ১০ হাজারের জায়গায় ২০ হাজার করা হবে। এছাড়াও তিনি শ্রমিকদের স্বাস্থ্য, চিকিৎসাসহ বিভিন্ন দিক তুলে ধরে বলেন, শ্রমিক থেকে শ্রমিক নেতা হয়েছি।

অতএব আমার চেয়ে বেশি শ্রমিকদের দুঃখ কষ্ট কেউ জানে বলে আমার জানা নাই। পরিশেষে তিনি শ্রমিকদের দোয়া ও সুস্বাস্থ্য কামনা করে তাঁর বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সাবেক শ্রমিক নেতা মোঃ আনোয়ার পারভেজ। তিনি বলেন, গত কয়েক বছর আগে শ্রমিকদের মাঝে কৃত্রিম সংকট চলাকালীন সময় শ্রমিকদের অবস্থানে কিছু বহিরাগত সন্ত্রাসী প্রবেশ করে শ্রমিদের ভবিষ্যত নষ্ট করে দিয়েছে।

সেখান থেকে উঠে আসতে হলে রবি-মোমিনকে নির্বাচিত করে নেতৃত্ব হাতে তুলে দেয়ার কোন বিকল্প নাই বলেও উল্লেখ করেন তিনি।

উক্ত সমাবেশে প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন, তাল মার্কা প্রতিক নিয়ে সড়ক সম্পাদক পদে সাবেক শ্রমিক নেতা, মোঃ আলী, আলমারী প্রতিক নিয়ে কোষাধক্ষ্য পদে আনান্দ ঘোষ, সহ সভাপতি পদে মোঃ হারুন, সভাপতি পদে মোঃ হায়দার

গোল্ড কাপ প্রতিক নিয়ে সাংগঠানক সম্পাদক পদে মোঃ বাদশা, ফ্লাক্স প্রতিকে দপ্তর সম্পাদক পদে পরিমল,সাংস্কৃতিক ক্রীড়া সম্পাদক পদে মোঃ আব্দুর রহমান,মোটর সাইকেল প্রতিক নিয়ে সাংগঠনিক সম্পাদক পদে রফিকুল ইসলাম পল্টু,

কামান প্রতিকে সড়ক সম্পাদক পদে কাজিরুল ইসলাম সেলিম,ঠেলা গাড়ি প্রতিকে সদস্য পদে মোঃ মিন্টু ও হাতি মার্কা নিয়ে সহ সাধারণ সম্পাদক পদে মোঃ উজ্জল প্রমূখ।

 মতিহার বার্তা ডট কম – ২৮ সেপ্টেম্বর ২০১৯

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply