শিরোনাম :
রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ? দিনাজপুরে ড্রাম ট্রাকসহ ১০০ কেজি গাঁজা জব্দ, গ্রেপ্তার ৩
বৃষ্টির আর বাঁধা উপেক্ষা করেই রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত

বৃষ্টির আর বাঁধা উপেক্ষা করেই রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত

বৃষ্টির আর বাঁধা উপেক্ষা করেই রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত
সমাবেশে মিনু

 শত বাধা উপেক্ষা করে, গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেই, খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু ”

নিজেস্ব প্রতিবেদক : শত বাধা উপেক্ষা করে, গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেই, বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশ শুরু হয়েছে।

মঙ্গলবার বেলা আড়াইটায় রাজশাহী মাদ্রাসা মাঠের পাশে ঈদগাহ রোডে কোরআন তিলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে এ সমাবেশ শুরু হয়। সমাবেশকে কেন্দ্র করে প্রশাসন সতর্ক অবস্থায় রয়েছে। সমাবেশ স্থলের প্রবেশ পথে কঠোর নিরাপত্তার বলয় দেখা গেছে।

সকল বাধা উপেক্ষা করে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেই বেলা ১টার পর থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির স্লোগানে স্লোগানে বিভিন্ন ব্যানার নিয়ে সমাবেশ স্থলে জড়ো হতে থাকেন নেতা কর্মীরা। বিকেল ৩টা ৪৫ মিনিটের দিকে মঞ্চে উপস্থিত হয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা। ফখরুলের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত রয়েছেন- দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ। এ সময় সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের শ্লোগানে মুখর হয়ে ওঠে সমাবেশস্থল।

রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত আছেন- বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক রাসিক মেয়র মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপি’র সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন প্রমুখ। বিএনপির মহাসমাবেশে আগে গতকাল শনিবার মধ্যরাত থেকে গুড়িগুড়ি বৃষ্টিতে সমাবেশ সফল করা নিয়ে ব্যাপক শঙ্কা সৃষ্টি হয় বিএনপি নেতাকর্মীদের মাঝে।

তবে দুপুর ১টার দিক থেকে বৃষ্টি থেমে যায়। বৃষ্টি থামায় দুপুর দেড়টা থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। শুরুতে সমাবেশে উপস্থিতি খুবই কম থাকলেও বিকেল ৩টা থেকে নেতাকর্মীদের ভিড় বাড়তে থাকে। বগুড়া, পাবনা, নাটোর, নওগাঁ, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি নেতাকর্মীরা রাজশাহীর মাদরাসা মাঠের পাশের সড়কে সমাবেশস্থলে উপস্থিত হতে শুরু করেন। মঞ্চ থেকে বিএনপি’র নেতারা অভিযোগ করছেন রাজশাহীতে আসার পথে পার্শ্ববর্তী জেলার নেতাকর্মীদেরকে পথে পথে হয়রানি এবং আটকে দেওয়া হচ্ছে। বন্ধ রাখা হয়েছে রাজশাহীগামী সব ধরনের বাস চলাচল। সমাবেশে বিএনপি মহাসচিব প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হোসেন মাহমুদ টুকু, রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, চেয়ারপাসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

এদিকে, রাজশাহীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশকে কেন্দ্র করে বগুড়া- নাটোর এবং বগুড়া- রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। কোন আগাম ঘোষণা ছাড়াই মহাসড়কে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে।

রাজশাহীর মহাসমাবেশে যোগ দিতে বগুড়া থেকে হাজার খানেক নেতাকর্মীরা শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতেই রাজশাহী পৌঁছান বলে জানানিয়েছেন বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল।

তিনি বলেন নেতাকর্মীরা রাজশাহীতে বিভিন্ন বাসাবাড়ি এবং ছাত্রাবাসে অবস্থান করছেন। তিনি আরো বলেন,  রোববার সকালে নওগাঁ হয়ে রাজশাহী যাওয়ার পথে নওগাঁ শহরে আটকে পড়েছে বগুড়া জেলা ছাত্রদলের একটি গাড়ি বহর।

রাজশাহীর কাটাখালি পৌরসভা বিএনপির সহ-সম্পাদক কায়সার হামিদ বলেন, শহরে ঢোকার আগেই পুলিশ সিএনজি থেকে নামিয়ে দিয়েছে। তাই সভাস্থলে হেঁটে আসতে অনেক কষ্ট হয়েছে। ক্লান্ত হয়ে গেছি।

রাজশাহীর চারঘাট উপজলোর শলুয়া ইউনিয়নের চার নম্বর ওর্য়াড যুবদলের সভাপতি রুবেল আলী বলেন, গাড়ি না পেয়ে হেঁটে আসার কারণে ক্লান্ত হয়ে বসে আছি।

আজ রবিবার দুপুর আড়াইটা থেকে সমাবেশ শুরু হয়েছে। এই সম বেশে যোগ দিয়েছেন রাজশাহী বিভাগের আট জেলার নেতাকর্মীরা।                     

মতিহার বার্তা ডট কম – ২৯ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply