শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাবি শিক্ষার্থীকে যৌন নিপীড়ন : ফের চার দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

রাবি শিক্ষার্থীকে যৌন নিপীড়ন : ফের চার দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা

রাবি শিক্ষার্থীকে যৌন নিপীড়ন : ফের চার দফা দাবিতে আন্দোলনে শিক্ষার্থীরা
রাবিতে আনোদালনরত শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইংরেজী বিভাগের এক শিক্ষার্থীকে যৌন নিপীড়ন ঘটনায় চার দফা দাবি জানিয়ে ফের আন্দোলন নেমেছে শিক্ষার্থীরা।

আজ রবিবার বেলা ১১টায় বিক্ষোভ মিছিল নিয়ে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন সামনে এসে সমাবেশ করে শিক্ষার্থীরা।

প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের আর যেনও কোন শিক্ষার্থীকে যৌন হয়রানির শিকার না হতে হয় সেজন্য এ ঘটনায় অভিযুক্তদের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত প্রশাসনকে সহযোগিতা করতে হবে। ভাইকে (শ্যামল বণিক) সমর্থন দেওয়ায় বিথিকা বণিককে জনসমক্ষে ক্ষমা চাইতে হবে। আমাদের দাবিগুলো অনতিবিলম্বে পূরণ করতে হবে। প্রতিটি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনকে সোচ্চার হতে হবে।’

সমাবেশ শেষে ভিসি বরাবর চার দফা দাবি জানিয়ে প্রক্টর প্রফেসর লুৎফর রহমানের কাছে স্মারক লিপি প্রদান করেছেন শিক্ষার্থীরা। দাবি গুলো, তদন্ত থেকে চার্জশীট পর্যন্ত ভিক্টিমকে আইনি কার্যক্রমকে সুষ্ঠুভাবে পরিচালনায় প্রশাসনকে দায়িত্ব নিতে হবে, অভিযুক্ত যৌন নিপীড়ক ভাইয়ের পক্ষে নির্লজ্জ সাফাই গাওয়া, নিপীড়িত শিক্ষার্থী নামে কুৎসা রটানো জন্য বিথীকা বণিকাকে জনসম্মুখে ক্ষমা চাইতে হবে। যৌন নীপিড়ন বিরোধী সেলকে কার্যকর করতে হবে।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর কাজলাস্থ যোজক টাওয়ার বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ বিথীকা বণিকের বাসায় যৌন হয়রানি শিকার হয় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্ত শ্যামল বণিককে পুলিশ আটক করেছে। শিক্ষার্থীরা প্রাধ্যক্ষ পদ থেকে অব্যাহতি চেয়ে আন্দোলন গড়ে তুললে গত ২৭ সেপ্টেম্বরে প্রশাসন থেকে বিথিকা বণিককে তার পদ থেকে আনুষ্ঠানিক অব্যহতি দেয়া হয় তবে সাংবাদিকদের কাছে প্রভোস্টের বিভিন্ন সময় দেয়া সাক্ষাৎকারে শিক্ষার্থীদের মাঝে অনাস্থা ও বিভ্রান্তি তৈরি হয়েছে।    

মতিহার বার্তা ডট কম – ২৯ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply