শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
ভুটানকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

ভুটানকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ

ভুটানকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ
উল্লাশে বাংলাদেশ

ক্রীড়া ডেক্স: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। জোড়া গোল করেছেন নাবীব নেওয়াজ জীবন। একটি করে গোল করেছেন রবিউল ইসলাম ও বিপলু আহমেদ। বিশ্বকাপ বাছাইয়ে কাতার ও ভারতের মুখোমুখি হওয়ার আগে প্রথম প্রস্তুতি ম্যাচে এশিয়ান প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে তারা।

ফিফা র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে থাকা ভুটানের বিপক্ষে ম্যাচের ননশুরু থেকে বাংলাদেশ বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল। পাশাপাশি একের পর এক আক্রমণ গড়েছে। কোনও সময় উইং থেকে, আবার কোনও সময় সেট পিস থেকে গোল করার চেষ্টা ছিল স্বাগতিকদের। ষষ্ঠ মিনিটে ফরোয়ার্ড বিপলু বক্সে ঢুকে বল পেয়েও গোল করতে পারেননি।

তবে বাংলাদেশের এগিয়ে যেতে বেশি সময় লাগেনি। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ম্যাচে গোল পাচ্ছিলেন না নাবীব নেওয়াজ জীবন। এই নিয়ে তার আফসোস কম ছিল না। তবে এই ম্যাচে এসে যেন সেই খরা দূর হলো। ১২ মিনিটে দলের প্রথম গোলটি করেন তিনি।

অধিনায়ক জামাল ভূঁইয়ার ক্রসে বক্সের ভেতর থেকে জীবনের হেডে এগিয়ে যায় বাংলাদেশ। ফের ৩৬ মিনিটে জীবনই আবার দর্শকদের উচ্ছ্বাসে ভাসান। ডান প্রান্ত থেকে মোহাম্মদ ইব্রাহিমের ক্রসে তিনি ডান পায়ের সাইড ভলিতে জাল কাঁপান।

দুই গোলে এগিয়ে থাকা বাংলাদেশ বিরতির পরও আক্রমণ শাণায়। কিন্তু প্রতি আক্রমণে উঠে এসে ভুটান ৫১ মিনিটে এক গোল শোধ দেয়। প্রতিপক্ষের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা কিছুক্ষণ পর থমকে দাঁড়ায়। ৬১ মিনিটে বদলি খেলোয়াড় রবিউলের বাঁ পায়ের শট গোলকিপার এনগোয়াল জামপেলে শেষ মুহূর্তে লাফিয়ে উঠে গোল হতে দেননি। তবে ৭৩ মিনিটে বাংলাদেশ গোল ব্যবধান বাড়িয়ে নেয়। মিডফিল্ডার সোহেল রানাকে ঠিকমতো আটকাতে পারেননি ভুটানের ডিফেন্ডাররা। বল চলে আসে বিপলুর কাছে। বক্সের ভেতরে থাকা এই ফরোয়ার্ড দ্রুত লক্ষ্যভেদ করেন।
খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে চতুর্থ গোল করে বাংলাদেশ। এবার বিপলু অবদান রাখেন গোল বানিয়ে দিয়ে। তার পাস থেকে রবিউল বক্সে ঢুকে বাঁ পায়ে লক্ষ্যভেদ করেন। দুই দলের পরের ম্যাচ হবে আগামী ৩ অক্টোবর।

বাংলাদেশ দল : আশরাফুল ইসলাম রানা,বিশ্বনাথ ঘোষ,রহমত মিয়া,ইয়াসিন খান,জামাল ভূঁইয়া,বিপলু আহমেদ,নাবীব নেওয়াজ জীবন(মাহবুবুর রহমান সুফিল),সোহেল রানা,মোহাম্মদ ইব্রাহিম(রবিউল হাসান),রিয়াদুল হাসান ও সাদউদ্দিন।

 মতিহার বার্তা ডট কম – ২৯ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply