শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস শুরু

এম. সিয়াম: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ১০টায় প্রতিটি অনুষদের নিজ নিজ শ্রেণিকক্ষে ”ওরিয়েনটেশন প্রোগ্রাম”-এর মাধ্যমে সকল শিক্ষার্থীদের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্বাগতম ও অভিনন্দন জানান শিক্ষক ও কর্তৃবৃন্দগণ।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর খাদেমুল ইসলাম মোল্যা বিষয়টি নিশ্চিত করেছে। তবে মোটা ৯টি অনুষদ মিলিয়ে ৬০ আসন ফাঁকা রেখেই শরু হয়েছে  ক্লাস।

এর আগে গত রোববার বিশ্ববিদ্যালয় রেজিস্টার প্রফেসর ড.এম.এ.বারী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজ সোমবার থেকে ক্লাস শুরু হওয়ার বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে এম.এ. বারী জানান, ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ২১ জানুয়ারী থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।

প্রফেসর খাদেমুল ইসলাম মোল্যা বলেন, কোন কোন ইউনিটে আসন ফাঁকা রয়েছে সে বিষয়টি এখনো নির্দিষ্ট করা হয়নি। তবে সবগুলো ইউনিট মিলিয়ে ৬০টির মত আসন ফাঁকা রয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ নভেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়েছিলো।

মতিহার বার্তা ডট কম–২১ জানুয়ারী ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply