শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
চীন যেন মিয়ানমারকে চাপে রাখে, চীনে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূকে রাষ্ট্রপতি

চীন যেন মিয়ানমারকে চাপে রাখে, চীনে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূকে রাষ্ট্রপতি

চীন যেন মিয়ানমারকে চাপে রাখে, চীনে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূকে রাষ্ট্রপতি
রাষ্ট্রপতির সাথে চীনে নিযুক্ত রাষ্ট্রদুতের সাক্ষাৎ

মতিহার বার্তা ডেস্ক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গ জনগোষ্ঠীর প্রত্যাবাসনে চীন যাতে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখে সে লক্ষ্যে পদক্ষেপ নিতে বলেছেন।

চীনে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মাহবুব উজ জামান বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকালে বঙ্গভবনে সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি তাকে এ পরামর্শ দেন। সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন  এ কথা বলেন।

রাষ্ট্রপতি দুই দেশের বিরাজমান সম্পর্ক আরও জোরদারের ওপর জোর দেন।

প্রেস সচিব রাষ্ট্রপতিকে উদ্ধৃত করে বরেন, ‘চীন বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার। বাণিজ্য বিনিয়োগসহ বিভিন্ন খাতে উন্নয়ন অংশীদারিত্বও এখন খুবই চমৎকার।’

রাষ্ট্রপতি নতুন রাষ্ট্রদূতকে তার দায়িত্বের মেয়াদে দুই দেশের সম্পর্ক আরো জোরদারে কাজ করার আহ্বান জানান।

নতুন রাষ্ট্রদূত দায়িত্ব পালনে পালনে রাষ্ট্রপতির পরামর্শ ও সার্বিক সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতি নতুন রাষ্ট্রদূতকে তার চীন অবস্থানকালে প্রয়োজনীয় সকল সহযোগিতার আশ্বাস দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব (এশিয়া ও প্যাসিফিক) পেশাদার কূটনীতিক জামান ১৯৮৫ সালে ফরেন সার্ভিসে যোগ দেন। এর আগে তিনি সিঙ্গাপুর ও শ্রীলঙ্কায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি জেনেভা ও নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশন এবং টোকিও, অটোয়া ও নয়াদিল্লিস্থ বাংলাদেশ মিশনেও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। বঙ্গভবনের সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন। বাসস

মতিহার বার্তা ডট কম – ০৩ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply