শিরোনাম :
মোহনপুরে বিপুল পরিমান গাঁজা-সহ গ্রেফতার মাদক কারবারী রানবীর জাহান রাজশাহী জেলা পরিষদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতারণ সিরাজগঞ্জে ছিনতাই চক্রের সক্রিয় ৫জন সদস্য গ্রেফতার চকলেটের প্রলোভনে সাত বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা রুয়েট কেন্দ্রে ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন মেস মালিকদের কাছে বিশ্ববিদ্যালয় প্রশাসন অসহায় রাজশাহীতে মাদক কারবারী, মাদকসেবী, ও ২জন পলাতক আসামী-সহ গ্রেফতার- ৮ বেলপুকুর থানার অভিযানে ২ বছরের সাজাপ্রাপ্তসহ ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার শাহমখদুম থানার অভিযানে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার চাকরি ও বিয়ের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাত; ভুয়া এনএসআই কর্মকর্তা গ্রেফতার
বগুড়ায় বিশ্ব প্রাণী দিবসে খাবার পেল ১০০ কুকুর

বগুড়ায় বিশ্ব প্রাণী দিবসে খাবার পেল ১০০ কুকুর

বগুড়া প্রতিনিধি: বিশ্ব প্রাণী দিবস উপলক্ষে বগুড়ায় ১০০ কুকুরকে কৃমি নাশক ট্যাবলেট ও শুকনা খাবার খাওয়ানোর আয়োজন করেছে পরিবেশবাদী সংগঠন টিম ফর এনার্জি এন্ড এনভায়রনমেন্টাল রিসার্স (তীর)।

শুক্রবার সকাল দশটায় সরকারি আজিজুল হক কলেজ থেকে তীরের কয়েকটি টিম সাতমাথা হয়ে বিভিন্ন রাস্তা ও আবাসিক এলাকায় ওই কর্মসূচী পালন করে।

প্রাণী দিবস উপলক্ষে কুকুরকেই কেন বেছে নিলেন এ প্রশ্নের জবাবে তীরের উপদেষ্টা মিজানুর রহমান এ প্রতিবেদক-কে বলেন- কুকুর পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

অথচ বাংলাদেশে এই প্রাণীই বেশি অবহেলিত। এখন কুকুরের প্রজননকাল হওয়ায় তাদের পর্যাপ্ত খাবার প্রয়োজন। এ বিষয়ে জনসচেতনতা বাড়ানো এবং কুকুরের প্রতি মানুষের নিষ্ঠুরতা রোধে ও প্রাণীর প্রতি ভালোবাসা বাড়াতে এমন আয়োজন।

আয়োজনে আরও উপস্থিত ছিলেন- তীর সভাপতি আরাফাত রহমান, সাধারণ সম্পাদক রিফাত হাসান, সাংগথনিক-সম্পাদক রিফাত হাসান,মুঞ্জিলা খাতুন, মোহাইমিনুর রহমান, মার্শাল, শাকিল, আহসান, জনি, পলাশ ও রুনা।

মতিহার বার্তা ডট কম – ০৪ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply