শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
মেয়রের বাসায় ১৩ টন স্বর্ণ ও ৩১ লাখ কোটি টাকা!

মেয়রের বাসায় ১৩ টন স্বর্ণ ও ৩১ লাখ কোটি টাকা!

আন্তর্জাতিক ডেস্ক : আন্তর্জাতিক পর্যায়ে এক ভরি সমান ১১.৬৬ গ্রাম (প্রায়)। বাংলাদেশে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৫৬ হাজার ৮৬২ টাকা। আবার এক টন সমান এক হাজার কেজি। সে হিসাবে ১৩ টন সমান ১৩ হাজার কেজি।

এবার চিন্তা করুন, এক ভরি স্বর্ণের দাম যদি ৫৬ হাজার ৮৬২ টাকা হয়, তাহলে ১৩ হাজার কেজি স্বর্ণের দাম কত হবে! আর এ পরিমাণ স্বর্ণ যদি কোনো ব্যক্তির কাছে থাকে!

 অবিশ্বাস্য হলেও সত্য যে, চীনের সাবেক এক মেয়রের বাসায় অভিযান চালিয়ে ১৩ টন স্বর্ণ উদ্ধার করা হয়েছে। শুধু তাই নয়, পাওয়া গেছে বিলিয়ন বিলিয়ন ডলার, ইউয়ান ও ইউরো।

চীনের পুলিশ হাইনানের ডানজু প্রদেশের সাবেক মেয়র জাং কিউয়ের বাড়ির বেসমেন্ট থেকে এই সোনা ও অর্থ উদ্ধার করে।

দুর্নীতির অভিযোগে মেয়রের বাড়িতে অনুসন্ধান করার আদেশ দেয় দেশটির জাতীয় তত্ত্বাবধান কমিশন (এনএসসি)। তার মালিকানায় রয়েছে কয়েকটি বিলাসবহুল বাড়ি। সেই বাড়ি একটি গোপন গুদাম থেকে উদ্ধার করা হয় ১৩ টন স্বর্ণ, কয়েকশ মিলিয়ন মার্কিন ডলার এবং প্রায় ৩৪ বিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ৩৪ বিলিয়ন ইউরোর পরিমাণ দাঁড়ায় ৩১ লাখ কোটি টাকা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদন বলছে, ২০১৩ সালে রাষ্ট্রপতি হিসেবে শি জিনপিং দায়িত্ব গ্রহণের পর থেকে দুর্নীতির বিরুদ্ধে লড়াইকে অগ্রাধিকার দিয়ে আসছেন। এ পর্যন্ত দুর্নীতির অভিযোগে অভিযুক্ত ২৫৪ জ্যেষ্ঠ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

মতিহার বার্তা ডট কম – ০৪ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply