শিরোনাম :
প্রধানমন্ত্রীর ডাকে বাংলাদেশ আসছেন সোনিয়া

প্রধানমন্ত্রীর ডাকে বাংলাদেশ আসছেন সোনিয়া

প্রধানমন্ত্রীর ডাকে বাংলাদেশ আসছেন সোনিয়া

এসএম বিশাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ আসছেন সোনিয়া গান্ধী। ভরতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর রবিবার সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুধুমাত্র সোনিয়া গান্ধীই নন, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও সোনিয়া-কন্যা তথা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও দেখা করেছেন হাসিনা। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে সোনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীকে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা। জানা যাচ্ছে, হাসিনার আমন্ত্রণ গ্রহণ করেছেন সোনিয়া।

ভারত সফরে গিয়ে রবিবার কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে দেখা করেন হাসিনা। ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে বলে জানাগেছে।

পরে প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও দেখা করেন প্রধানমন্ত্রী। যদিও সোনিয়া-হাসিনা-মনমোহনের আলোচনায় অংশ নেননি প্রিয়াঙ্কা। সূত্রের খবর, গান্ধী পরিবারের সঙ্গে বরাবরই ভাল সম্পর্ক হাসিনার।

এর আগে গত শনিবার, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে সাতটি চুক্তি সাক্ষরিত হয়। হায়দরাবাদ হাউসে দ্বিপাক্ষিক বৈঠক করেন মোদী ও হাসিনা।

তারপর যৌথ সাংবাদিক সম্মেলনে উভয় দেশের প্রধানমন্ত্রীরা দ্বিপাক্ষিক এই চুক্তির বিষয়টি জানান, যার মধ্যে উল্লেখযোগ্য হল ভারত-বাংলাদেশের মধ্যে বন্দরের ব্যবহার, জল বণ্টন, শিক্ষা, সংস্কৃতি, উপকূলীয় অঞ্চলে নজরদারি। এছাড়াও, সেদিন ভিডিও লিঙ্কের মাধ্যমে তিনটি প্রকল্পের সূচনা করেন ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী।

মতিহার বার্তা ডট কম  ০৭ অক্টোবর  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply