শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
রাজশাহী পবার হরিপুরে বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

রাজশাহী পবার হরিপুরে বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ

রাজশাহী পবার হরিপুরে বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ
রাজশাহী পবার হরিপুরে বন্যা দুর্গতদের মাঝে ত্রান বিতরন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী পবার হরিপুরে বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণে অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে।  রোববার সকালে অত্র ইউনিয়নের ৭ টি ওয়র্ডের ৪২৫টি পরিবারের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হয়।

স্থানীয়রা বলেন,ক্ষতিগ্রস্তদের পাশে না দাঁড়িয়ে স্থানীয় প্রতিনিধিরা নিজেদের স্বার্থ হাসিল করেছেন। এসব সরকারী ত্রাণ বিতরনে দেখানো হয়েছে মৃত ব্যাক্তি, গ্রাম পুলিশ, একই পরিবারের ৬ জন সদস্য ও একই এন আইডি নাম্বার ব্যাবহার করে এসব বানভাসিদের ত্রাণ হরি লুট করা হয়েছে।

প্রয়োজনের তুলনায় বন্য দুর্গতদের মাঝে অপর্যাপ্ত ত্রাণ ও অর্থ প্রদান করা হয়েছে। এ থেকে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তারা পর্যাপ্ত সহায়তা পায়নি। ত্রাণ বিতরণ কার্যক্রমে রাজনৈতিক ও স্বজনপ্রীতি করা হয়েছে বলেও অভিযোগ করেন স্থানীয়রা।

 এ বিষয়ে জানতে চাইলে হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান মুঞ্জিল বলেন, কম্পিউটারে ভুলের কারনে একই এন আইডি নাম্বার তালিকায় উঠে আসতে পারে। তবে বাকি গুলি সব নিয়ম মাফিক বিতরণ করা হয়েছে বলে দায় সারেন তিনি।

  অপর দিকে পবা উপজেলার নির্বাহী অফিসার মোঃশাহাদাত হোসেন অভিযোগের সত্যতা নিশচিৎ করে বলেন, এন আইডির বিষয়টি ভুল হয়েছে, এটি সংশোধন করার জন্য চেয়ারম্যানকে বলা হয়েছে।

এবং এটি বাদেও অন্যান্য বিষয় গুলি খতিয়ে দেখা হচ্ছে। অনিয়ম প্রমান পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে হবে বলেও জানান তিনি।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, চিড়া, চানাচুর, বিস্কুট, মোমবাতি ও দিয়াশলায়। ত্রাণ বিতরনের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনসুর রহমান, হরিপুর ইউনিয়ন চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিল, এ সময় আরো উপস্থিত ছিলেন হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাইদুর রহমান বাদল, সাধারণ সম্পাদক কামরুজ্জামান নবাব, যুবলীগ সভাপতি বাবর আলী, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান প্রমুখ।

মতিহার বার্তা ডট কম  ০৮ অক্টোবর  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply