শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহীতে মুরগির দোকানে অভিযান, এক কেজি বাটখারার ওজন ৮৫২ গ্রাম!

রাজশাহীতে মুরগির দোকানে অভিযান, এক কেজি বাটখারার ওজন ৮৫২ গ্রাম!

রাজশাহীতে মুরগির দোকানে অভিযান, এক কেজি বাটখারার ওজন ৮৫২ গ্রাম!

নিজস্ব প্রতিবেদক : ওজনে হেরফের, ওজনের সময় বাটখারায় কম দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন রাজশাহী নগরীর লক্ষ্মীপুর এলাকার সুফিয়ানের মুরগি ঘরের মালিক।

দোকানটির ১০০ গ্রাম থেকে শুরু করে এক কেজি ওজনের সব বাটখারার সঠিক ওজন নেই। সবমিলে ১৫ টি বাটখারা একটির ওজন ঠিক নেই। দীর্ঘদিন থেকে এই দোকানের ক্রেতারা প্রতারিত হয়ে আসছে।

সর্বশেষ আজ সোমবার বেলা ১২টার দিকে ওই মুরগির দোকানে অভিযান পারিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দোকানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, দীর্ঘদিন ধরে ওজনে কম দিয়ে আসছেন রাজশাহী নগরীর লক্ষ্মীপুর এলাকার সুফিয়ানের মুরগি ঘরের মালিক। এই দোকানে আসা ক্রেতারা প্রতারিত হচ্ছে।

তিনি আরো বলেন, দোকানটিতে এক কেজি ওজনের বাটখারা ৮৫২ গ্রাম। ৫০০ গ্রামের বাটকারা ৪৪৬ গ্রাম। এসময় এক কেজি ওজনের ১০টি, ৫০০ গ্রাম ওজনের দুইটি, ২০০ গ্রাম ওজনের দুইটি ও ৫০ গ্রাম ওজনের একটি বাটখারা জব্দ করা হয়।

এছাড়া এই এলাকার খুকুমনি কনফেকশনারীতে আটা ও মেয়াদ উত্তীর্ণ মালামাল বিক্রির অভিযোগে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনদিকে, ডেলটা ডায়াগনস্টিকের পরিবেশ পরিচ্ছন্ন না থাকায় সতর্ক করা হয়েছে।

সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, এটি নিয়মিত অভিযান। জনস্বার্থে অব্যহত থাকবে। 

মতিহার বার্তা ডট কম  ০৭ অক্টোবর  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply