শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল
বিক্ষোভ মিছিল

এসএম বিশাল: বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছেন। মিছিল থেকে তারা এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার ও জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে আজ বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিলটি বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে তালাইমারী রুয়েট গেটসহ মহাসড়ক প্রদক্ষিণ করে।

এ সময় তারা আবরার ফাহাদের হত্যার বিচার চেয়ে স্লোগান দেন। জোটের নেতা-কর্মীরা মিছিল নিয়ে প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে ওপর অবস্থান নেন। সেখানে তারা প্রায় আধঘণ্টা মহাসড়ক অবরোধ করেন।

 সেখানে শিক্ষার্থীরা বলেন, বর্তমানে সারা বাংলাদেশে এমন কোনো বিশ্ববিদ্যালয় নেই যেখানে অনিয়ম, দুর্নীতি ও নির্যাতন হয় না। গেস্টরুমে শিক্ষার্থীদের নির্যাতন করা হয়, পরীক্ষা থাকলেও ছাড় দেওয়া হয় না। তারা বলেন, ‘আমরা চাই, আবরার ফাহাদের হত্যাকারীদের বুয়েট থেকে বহিষ্কার করতে হবে। আর বিচারের মাধ্যমে জড়িতদের শাস্তি দিতে হবে।’

 শিক্ষার্থীরা বলেন, ‘শিক্ষার্থীরা জানে, বুয়েটে ভর্তির সুযোগ পাওয়া কত কঠিন। ফাহাদের হত্যার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আন্দোলনের দাবানল সারা দেশে ছড়িয়ে দিতে হবে। এর আগে শিক্ষার্থীরা পড়ার টেবিলে ফিরবে না।’

সমাবেশ শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। বিকেলে একই সময়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন।

মতিহার বার্তা ডট কম – ০৯ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply