শিরোনাম :
অর্ন্তবাসের বালাই নেই, স্তনবৃন্তে শুধুই বেগনি রাংতা! উরফির সাজ নিয়ে ফের হইচই চারদিকে পাঁচ গ্রহের সমাবেশ মঙ্গলের আকাশে ৫৫ ইঞ্চি নিতম্বের খাঁজে লুকনো চুরি করা মদের বোতল, তা দেখিয়েই জনপ্রিয়তার শিখরে মডেল দুই প্রেমিকের কাছে হাতে নাতে ধরা পড়লেন প্রেমিকা পৃথিবীর দিকে ‘তাকিয়ে’ বিশাল ব্ল্যাকহোল, পাঠাচ্ছে বিকিরণও! প্রভাব বুঝতে হিমশিম বিজ্ঞানীরা বন্দুক হাতে প্রাক্তন ছাত্রী হঠাৎ হাজির স্কুলে, এলোপাথাড়ি গুলিতে খুন করলেন ছ’জনকে ‘তোয়াক্কা করে না মস্কো’, পশ্চিমকে হুঁশিয়ারি পুতিনের র‍্যাব হেফাজতে নারীর মৃত্যু: কারণ উল্লেখ করে হাইকোর্টে প্রতিবেদন মুক্তাগাছায় হেরোইনসহ ইউপি মেম্বার রুবেল গ্রেপ্তার নাটোরের বড়াইগ্রামে চালককে কুপিয়ে ভ্যান ছিনতাইয়ের চেষ্টা
বাংলাদেশ-ভারত নৌবাহিনীর যৌথ টহল ১০ অক্টোবর

বাংলাদেশ-ভারত নৌবাহিনীর যৌথ টহল ১০ অক্টোবর

বাংলাদেশ-ভারত নৌবাহিনীর যৌথ টহল ১০ অক্টোবর

মতিহার বার্তা ডেস্ক: বাংলাদেশ ও ভারতীয় নৌবাহিনীর জাহাজ ও টহল বিমানের (মেরিটাইম পেট্রল এয়ারক্রাফট) অংশগ্রহণে শুরু হচ্ছে যৌথ টহল। বঙ্গোপসাগরে দ্বিতীয়বারের মতো দুই দেশের সমুদ্রসীমার নির্ধারিত এলাকায় এ টহল হবে।

আগামী ১০ অক্টোবর শুরু হয়ে ১২ অক্টোবর ভারতের বিশাখাপত্তমে পৌঁছে টহল শেষ হবে। বুধবার (৯ অক্টোবর) আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টহলে অংশগ্রহণের উদ্দেশ্যে নৌবাহিনীর যুদ্ধজাহাজ বানৌজা ‘স্বাধীনতা’ ও ‘আলী হায়দার’ খুলনার মংলা নৌ জেটি ত্যাগ করেছে। জেটি ত্যাগের প্রাক্কালে নৌবাহিনীর ঐতিহ্যবাহী রীতি অনুযায়ী সুসজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে তাদের বিদায় জানায়। এ সময় খুলনা নেভাল এরিয়া রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা, ফ্লোটিলা ওয়েস্টসহ স্থানীয় নৌ কর্মকর্তা, নাবিক এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবার উপস্থিত ছিলেন।

যৌথ এ টহলে নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ ও ভারতীয় নৌবাহিনীর দুটি যুদ্ধজাহাজ ও এমপিএ অংশগ্রহণ করবে। যাত্রাপথে দুই দেশের মধ্যে একটি যৌথ মহড়া অনুষ্ঠিত হবে।

যৌথ টহল বঙ্গোপসাগরে নিজ নিজ জলসীমায় সমুদ্র বিষয়ক অপরাধ সম্পর্কিত তথ্য আদান-প্রদান, তথ্যাদির সঠিক ব্যবস্থাপনা, সমুদ্র পথে অবৈধ কার্যক্রম পরিচালনাকারী জাহাজসমূহ চিহ্নিতকরণ ও বিভিন্ন অপরাধ নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ পদক্ষেপ আঞ্চলিক সমুদ্র নিরাপত্তা রক্ষা, সমুদ্র নিরাপত্তার ঝুঁকি মোকাবিলা ও সমুদ্র অর্থনীতির উন্নয়নে আরও কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশা করা যায়। টহল শেষে যুদ্ধ জাহাজ দুটি ১৮ অক্টোবর দেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা হচ্ছে।সুত্র: জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম ১০ অক্টোবর ২০১৯ 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply