শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
নির্ভয়ে ঘুরতে আসুন কাশ্মীরে, নিষেধাজ্ঞা উঠিয়ে আশ্বাস মোদীর

নির্ভয়ে ঘুরতে আসুন কাশ্মীরে, নিষেধাজ্ঞা উঠিয়ে আশ্বাস মোদীর

নির্ভয়ে ঘুরতে আসুন কাশ্মীরে, নিষেধাজ্ঞা উঠিয়ে আশ্বাস মোদীর
কাশ্মীর

আন্তরজাতিক  ডেস্ক: আতঙ্কের পরিবেশ আর নেই৷ খোলা হাওয়ায় মুক্ত মনে ঘুরতে পারবেন কাশ্মীরে৷ তাই পর্যটকরা আসুন৷ নির্ভয়ে ঘুরুন ভূস্বর্গ৷ এমনই আশ্বাসবাণী দিচ্ছে জম্মু কাশ্মীর প্রশাসন৷ বৃহস্পতিবার কেন্দ্রে পক্ষ থেকে তুলে নেওয়া হল নিষেধাজ্ঞা৷ আর তারপরেই পর্যটক, পুণ্যার্থীদের জন্য বিশেষ বার্তা দিল কাশ্মীর প্রশাসন৷

বৃহস্পতিবার কাশ্মীর থেকে তুলে নেওয়া হচ্ছে নিষেধাজ্ঞা৷ জানানো হয়েছে উপত্যকায় অক্সিজেন ফেরাতে এই স্থিতাবস্থা থাকবে৷ ৫ই অগাষ্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়া হয়৷ তুলে দেওয়া হয় কাশ্মীরের স্পেশাল স্ট্যাটাস৷ তারপর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি৷

প্রায় দুই মাস আগে পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। অবশেষে রাজ্যপাল সত্যপাল মালিকের হস্তক্ষেপে স্বাভাবিক হতে চলেছে ভূস্বর্গ। সোমবার রাজ্যপাল পর্যটকদের উপর থেকে দ্রুত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে প্রশাসনকে নির্দেশ দেন। জম্মু কাশ্মীরের তথ্য দফতরের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়, সত্যপাল মালিক এদিন নিরাপত্তা নিয়ে রিভিউ মিটিং করেন মুখ্যসচিব ও পরামর্শদাতার সঙ্গে। স্বরাষ্ট্র দফতরকে দেওয়া রাজ্যপালের নির্দেশিকায় বলা হয়, রাজ্য থেকে পর্যটকদের বেরিয়ে যেতে বলার আদেশ তুলে নেওয়া হচ্ছে ১০ অক্টোবর থেকে।

এর আগে, আমেরিকা ভারত সরকারকে কাশ্মীরের উপর থেকে সমস্ত বিধিনিষেধ তুলে নেওয়ার আবেদন জানায়৷ পাশাপাশি যারা দীর্ঘদিন থেকে আটক হয়ে রয়েছেন তাঁদেরও ছেড়ে দেওয়ার আর্জিও জানানো হয়।
সংবাদসংস্থা এএফপির সূত্র অনুযায়ী, দক্ষিণ এশিয়ার দফতরের আধিকারিক অ্যাালাইস ওয়েলসের বক্তব্য ছিল, “কাশ্মীর থেকে বিধিনিষেধ তুলে দেওয়া এবং আটকদের ছেড়ে দেওয়ার বিষয়ে আমরা দ্রুত পদক্ষেপের অপেক্ষায় আছি।

মতিহার বার্তা ডট কম ১০ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply