শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাজশাহী নগরীতে ক্ষতিপুরনের দাবীতে সানোফির কর্মকর্তাদের কর্ম বিরতি

রাজশাহী নগরীতে ক্ষতিপুরনের দাবীতে সানোফির কর্মকর্তাদের কর্ম বিরতি

রাজশাহী নগরীতে ক্ষতিপুরনের দাবীতে সানোফির কর্মকর্তাদের কর্ম বিরতি
সনোফি কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের মত রাজশাহী বিভাগে রাজশাহী ও বগুড়া অঞ্চলের ফরাসী ঔষধ প্রস্তুতকারী কোম্পানি সানোফি বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তারা ক্ষতিপুরণ ও চাকরির নিশ্চয়তার দাবীতে কর্মবিরতি ও মানব বন্ধন পালন করেছেন।

গত ৭ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত রাজশাহী বিভাগের সকল কর্মকর্তা ক্ষতিপূরণ ও কোম্পানি বন্ধের আগ পর্যন্ত চাকরি স্থিতির নিশ্চয়তার দাবীতে ৯৬ ঘন্টার কর্মবিরতি ও মানব বন্ধন কর্মসূচী পালন করেছেন।

উল্লেখ্য, জাতীয় দুইটি ইংরেজী দৈনিক ফিন্যানসিয়াল এক্সপ্রেস ও ডেইলি স্টারে সানোফি বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ থেকে বিদায় নেয়ার খবর ছাপা হলে দেশব্যাপী কোম্পনিটির কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে নেমে আসে চরম হতাশা আর শঙ্কা। পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করলে পদক্ষেপে গড়িমসি ও পরিস্কার কোন বক্তব্য না পাওয়ায় তারা আন্দোলনের সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে রাজশাহীর আন্দোলন কমিটির সভাপতি শামীম হাসান ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান জানান, আমাদের প্রথম দাবি ক্ষতিপূরণ (কমপেনশন), দ্বিতীয়ত ফাইনাল সেটেলমেন্ট না হওয়া পর্যন্ত চাকরির নিশ্চয়তা ও তৃতীয় হচ্ছে কোম্পানী না থাকলে কোন থার্ড পার্টির অধীনে আমরা কাজ করবো না। আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত দেশব্যাপী এ আন্দোলন অব্যহত থাকবে এবং পরবর্তী কর্মসূচী কঠোর থেকে কঠোরতর হবে।

মতিহার বার্তা ডট কম ১০ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply