শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সরকার কৃষকের ব্যাথা-বেদনা বোঝে, রাজশাহীতে সাধন চন্দ্র মজুমদার

সরকার কৃষকের ব্যাথা-বেদনা বোঝে, রাজশাহীতে সাধন চন্দ্র মজুমদার

সরকার কৃষকের ব্যাথা-বেদনা বোঝে, রাজশাহীতে সাধন চন্দ্র মজুমদার
রাজশাহীতে সাধন চন্দ্র মজুমদার

নিজস্ব প্রতিবেদক : আমরা কৃষকের ব্যাথা-বেদনা বুঝি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বর্তমানে দেশে খাদ্য ঘাটতি নেই। পর্যাপ্ত খাদ্যের যোগান রয়েছে। যেভাবে কৃষককে বেশি সুবিধা দেওয়া যায়, সেভাবে কৃষকের কাছ থেকে ধান কেনার চেষ্টা করা হবে। দেশে ২০০টি অত্যাধুনিক খাদ্যগুদাম তৈরি করা হবে।

আজ রোববার দুপুরে জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়, রাজশাহীতে আমন সংগ্রহ বিষয়ে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক রাজশাহী এবং বিভাগের সকল জেলা খাদ্য নিয়ন্ত্রক এর সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মতবিনিময় সভায় মন্ত্রী বলেন, গত অর্থবছরে ধান উৎপাদনে সরকারের লক্ষ্যমাত্রা ছিল ৬ লাখ টন। এর মধ্যে রাজশাহী বিভাগে ছিল ১ লাখ ৩৮ হাজার ৫৭৭ মেট্রিক টন। এ বছর আমনের বাম্পার ফলন হয়েছে। আগামী ৩১শে অক্টোবর এ বছর কোন বিভাগ এবং জেলা হতে কী পরিমাণ আমন সংগ্রহ করা হবে সে বিষয়ে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

মতবিনিময় সভায় আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, রাজশাহী এবং রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম – ১৩  অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply