শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মুক্তিযোদ্ধার কবর দখলে নিতে সীমানা প্রাচীর

মুক্তিযোদ্ধার কবর দখলে নিতে সীমানা প্রাচীর

মুক্তিযোদ্ধার কবর দখলে নিতে সীমানা প্রাচীর
মুক্তিযোদ্ধার কবর দখল

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুর উপজেলায় মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের মৃত্যুর দুই বছরের মাথায় তার কবরের গাঁথুনির ওপর দেয়াল তুলে সীমানা প্রাচীর বানালেন মুক্তিযোদ্ধার ছোট ছেলে আব্দুর রউফ খান।

এ বিষয়ে শাজাহানপুর থানায় লিখিত অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধার বড় ছেলে আসাদুজ্জামান খান। রবিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ করাসহ কবর সংলগ্ন নির্মানাধীন দেয়ালটি ভেঙে দিতে বলেছে শাজাহানপুর থানার পুলিশ।

অভিযোগকারী বড় ছেলে আসাদুজ্জামান খান জানিয়েছেন, তার বাবা সেনা বাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অবসরপ্রাপ্ত) মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার ২০১৭ সালে মৃত্যুবরণ করেন।

দুই বছর পার না হতেই ছোট ছেলে আব্দুর রউফ খান ও তার স্ত্রী মিমি বাবার কবরের বাউন্ডারি ওয়ালের ওপর ইটের গাঁথুনি দিয়েছেন। তিনি বাধা দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

তাই তিনি উপজেলায় বসবাসরত অন্য মুক্তিযোদ্ধাদের কাছে সাহায্য কামনা করেন। এমতাবস্থায় স্থানীয় মুক্তিযোদ্ধারা বিষয়টি সরেজমিন পরিদর্শন করে উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছেন। কিন্তু দুপুর ২টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা কিংবা তার কোনো প্রতিনিধি ঘটনাস্থলে আসেননি।

শাজাহানপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার হযরত আলী জানিয়েছেন, একজন মুক্তিযোদ্ধার কবর সংরক্ষণের পরিবর্তে কবর দখল করে বাউন্ডারি ওয়াল নির্মাণ করাটা অত্যন্ত ঘৃণিত কাজ।

এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত। শাজাহানপুর থানার এসআই মামুন জানান, ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ করাসহ কবর সংলগ্ন নির্মাণাধীন দেয়ালটি ভেঙ্গে দেওয়ার জন্য বলা হয়েছে।

মতিহার বার্তা ডট কম – ১৩  অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply