শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
ঘোষণা ছাড়াই রাণীবাজার টাইলস পট্টিতে উচ্ছেদ অভিযান, রাসিক ভবন ঘেরাও বিক্ষুব্ধ ব্যবসায়ীদের

ঘোষণা ছাড়াই রাণীবাজার টাইলস পট্টিতে উচ্ছেদ অভিযান, রাসিক ভবন ঘেরাও বিক্ষুব্ধ ব্যবসায়ীদের

উচ্ছেদের পর রাসিক ভবন ঘেরাও বিক্ষুব্ধ ব্যবসায়ীদের
রাসিক ভববন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী রনগরীতে আগাম কোনো ঘোষণা ছাড়াই রাণীবাজার টাইলস পট্টি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালায় রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)।

এসময় ফুটপাত দখল করে রাখা মালামাল জব্দ করা, দখলের দায়ে বিভিন্ন ব্যবসায়ীকে জরিমানা ও কয়েকজনকে আটক করা হয়। এতে বিক্ষুব্ধ হয়ে সিটি কর্পোরেশন ভবন ঘেরাও করে ব্যবসায়ীরা।

সোমবার সকালের দিকে এ অভিযান চালায় সিটি কর্পোরেশন। পরে বিকাল ৫টার দিকে বিক্ষুব্ধ হয়ে সিটি কর্পোরেশন ভবন ঘেরাও করে ব্যবসায়ীরা। এসময় মেয়রের সাথে সাক্ষাত করেন তারা। এতে জব্দকৃত মালামাল, জরিমানা মওকুফ ও আটককৃতদের ছেড়ে দেওয়ার নির্দেশ দেন মেয়র। পরে রাত সাড়ে সাতটার দিকে তারা ফিরে যায়।

রাণীবাজার টাইলস পট্টি এলাকার ব্যবসায়ীরা জানান, আগাম কোনো ঘোষণা ছাড়াই রাণীবাজারে অভিযান চালায় সিটি কর্পোরেশন। এটার কোনো নিয়ম নেই। তাদের কিছু মালামাল ফুটপাতের ওপর ছিল।  মালামালগুলো জব্দ করে ট্রাকে উঠিয়ে নিয়ে আসে। এছাড়া এসময় কয়েকজনকে পুলিশ ভ্যানে উঠিয়ে নিয়ে আসে। বিভিন্ন জনকে ৫০-৬০ হাজার টাকা জরিমানা করে। সোমবার সকালের দিকে এ অভিযান চালায় সিটি কর্পোরেশন। অভিযানের পর দোকান পাট বন্ধ রাখে ওই এলাকার ব্যবসায়ীরা। পরে বিকাল ৫টার দিকে বিক্ষুব্ধ হয়ে সিটি কর্পোরেশন ভবন ঘেরাও করে ব্যবসায়ীরা।

তুহিন নামের এক ব্যবসায়ী জানান, কোনো ঘোষণা ছাড়াই রাণীবাজারে অভিযান চালায় সিটি কর্পোরেশন। আবার কয়েকজনকে আটক করে পুলিশ ভ্যানে উঠিয়ে নেয়া হয়। এজন্য বাধ্য হয়ে আমরা এখানে এসেছি।

পরে মেয়রের সাথে সাক্ষাত করেন বিক্ষুব্ধ ব্যবসায়ীরা। এতে জব্দকৃত মালামাল, জরিমানা মওকুফ ও আটককৃতদের ছেড়ে দেওয়ার নির্দেশ দেন মেয়র। পরে রাত সাড়ে সাতটার দিকে তারা ফিরে যান।

কিন্তু ফিরে গেলেও মিটিং করে দোকানপাট খোলা হবে বলে জানান বিক্ষুব্ধ ব্যবসায়ীরা।

মতিহার বার্তা ডট কম: ১৪ -অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply