শিরোনাম :
নগরীর মতিহারে বিল্ডিং নির্মান বন্ধের হুমকি! ভয়ে ৫০ হাজার টাকা চাঁদা দিলেন বিধবা নারী (ভিডিও) গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ
কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চালু হচ্ছে বুধবার

কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চালু হচ্ছে বুধবার

কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চালু হচ্ছে বুধবার

মতিহার বার্তা ডেস্ক: কুড়িগ্রাম থেকে ঢাকা আন্তঃনগর ট্রেন সার্ভিস চালু হচ্ছে বুধবার (১৬ অক্টোবর)। সকাল সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনটির উদ্বোধন করবেন।

এর মধ্য দিয়ে দীর্ঘ ৪০ বছরের প্রত্যাশা পূরণ হচ্ছে কুড়িগ্রামবাসীর। এতদিন কুড়িগ্রাম থেকে পার্বতীপুর পর্যন্ত রমনা মেইল নামে একটি লোকাল ট্রেন চলাচল করত। আন্তঃনগর সেবা পেতে কুড়িগ্রামবাসীকে রংপুরে যেতে হতো।

মোট ৬শ’ আসনের আন্তঃনগর ট্রেনটি সপ্তাহে ছয়দিন সকাল ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম থেকে ছেড়ে যাবে। ফিরবে রাত পৌনে ৯টায়। কুড়িগ্রামের জন্য বরাদ্দ করা হয়েছে ১৪৪টি আসন।

কুড়িগ্রামের স্টেশন মাস্টার কবিল উদ্দিন জানান, অন্তঃনগর ট্রেনটি কুড়িগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে রংপুর, বদরগঞ্জ, পারবর্তীপুর, জয়পুরহাট, শান্তাহার, মাধনগর এবং ঢাকার বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি দিয়ে কমলাপুর স্টেশনে পৌঁছাবে।

কুড়িগ্রাম-ঢাকা অন্তঃনগর ট্রেন সার্ভিসের জন্য দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিল রেল-নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন কমিটি। সংগঠনটির কুড়িগ্রাম শাখার সাধারণ সম্পাদক প্রদীপ কুমার রায় বলেন, যোগাযোগের ক্ষেত্রে পিছিয়ে আছে এই জেলা। আন্তঃনগর ট্রেন সার্ভিস শুরু হচ্ছে এটা আনন্দের সংবাদ। সেই সঙ্গে রেলপথ সংস্কার এবং স্টেশনের অবকাঠামোগত উন্নয়ন দরকার।

রেলওয়ে লালমনিরহাট বিভাগের সহকারী নির্বাহী প্রকৌশলী মো. সাইদুর রহমান চৌধুরী বলেন, রেল যোগাযোগকে আধুনিক করতে বিভিন্ন কর্ম পরিকল্পনা নেওয়া হয়েছে।

এদিকে কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন সার্ভিসের উদ্বোধন উপলক্ষে সব প্রস্তুতি শেষ করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন বলেন, ইতোমধ্যে নতুন ট্রেনটি কুড়িগ্রাম স্টেশনে এসে পৌঁছেছে। উদ্বোধন উপলক্ষে সাজানো হয়েছে। সুত্র: সারা বাংলা

মতিহার বার্তা ডট কম – ১৫ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply