শিরোনাম :
কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষে রাজশাহীতে রচনা প্রতিযোগিতা ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষে রাজশাহীতে রচনা প্রতিযোগিতা ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

কমিউনিটি পুলিশিং-ডে উপলক্ষে রাজশাহীতে রচনা প্রতিযোগিতা ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত
রচনা প্রতিযোগিতা ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

মাসুদ রানা রাব্বানী: কমিউনিটি পুলিশিং-ডে ২০১৯ উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের আয়োজনে রচনা, বিতর্ক ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আজ শনিবার সকাল ১০টায় রাজশাহী জেলা পুলিশ লাইন্সে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলার পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ, বিপিএম, পিপিএম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অপরাধ মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার, ডিএসবি মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার কামরুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুমন দেব সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ।

রচনা প্রতিযোগিতায় রাজশাহী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহণ করে। গোদাগাড়ী সরকারি কলেজ ও বানেশ্বর সরকারি কলেজের শিক্ষার্থীদের মাঝে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিশুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। কোমলমতি শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ ও সৃজনশীলতা প্রকাশের লক্ষ্য নিয়ে জেলা পুলিশ এই প্রতিযোগিতার আয়োজন করে।
জনতাই পুলিশ ও পুলিশই জনতা এ স্লোগানকে ধারন করে কমিউনিটি পুলিশিং কার্যক্রম পরিচালিত হয়ে আসছে এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সাধারণ জনগণকে সাথে নিয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

রচনা প্রতিযোগিতা শেষে পুলিশ সুপার তার বক্তব্যে বলেন শিক্ষার্থীরা হচ্ছে বাংলাদেশের ভবিষ্যৎ এবং দেশের অগ্রগতির ধারক ও বাহক।

মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ইত্যাদি সামাজিক সমস্যা প্রতিরোধে শিক্ষার্থীদের সচেতন থাকতে হবে এবং দেশের চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে নেতৃত্বের বিকাশ ঘটাতে হবে।

এরপর বিকাল ৪টায় রাজশাহী পুলিশ লইন্স মাঠে কমিউনিটি পুলিশিং সদস্যদের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে কমিউনিটি পুলিশের সদস্যরা পূর্ব অঞ্চল ও পশ্চিম অঞ্চল দুই ভাগে বিভক্ত হয়ে খেলায় অংশগ্রহণ করে।

উল্লেখ্য, আগামী (২৬ অক্টোবর) সারা দেশে পুলিশের বিভিন্ন ইউনিটে একযোগে কমিউনিটি পুলিশিং-ডে পালন করা হবে।
এ উপলক্ষে রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে ।

তার মধ্যে  শনিবার কিছু কর্মসূচি পালিত হলো।

মতিহার বার্তা ডট কম: ১৯ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply