শিরোনাম :
বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও সতীনের যাবজ্জীবন

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও সতীনের যাবজ্জীবন

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও সতীনের যাবজ্জীবন
বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ও সতীনের যাবজ্জীবন

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে স্বামী সবুজ মন্ডল (৪০) ও সতীন রোখসানা বেগমকে (৩২) যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

সোমবার বেলা ৩টার দিকে বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক মোহাম্মদ আবদুর রহিম এ রায় দেন। আদালত সূত্রে জানা যায়, ঘটনার প্রায় ১৪ বছর আগে বগুড়ার গাবতলী উপজেলার মহিষাবান গ্রামের মোত্তালিব হোসেনের বোন রোখসানা বেগমের সঙ্গে একই উপজেলার রানীরপাড়া সবুজ মন্ডলের বিয়ে হয়। তাদের দুটি সন্তান রয়েছে।

ঘটনার তিন বছর আগে সবুজ মন্ডল রোখসানাকে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর থেকেই বিভিন্ন সময় সবুজ তার প্রথম স্ত্রী আসিয়া বেগমকে নানা অজুহাতে নির্যাতন করতেন।

২০১৪ সালের ২ আগস্ট সবুজ মন্ডল এবং তার দ্বিতীয় স্ত্রী আসিয়াকে মারধর করে শ্বাসরোধ করে হত্যা করেন স্বামী সবুজ মন্ডল। এ ঘটনায় আসিয়ার ভাই আবদুল মোত্তালিব বাদী হয়ে গাবতলী মডেল থানায় সবুজ মন্ডল, তার দ্বিতীয় স্ত্রী রোখসানা বেগম, লাল মন্ডল ও মোমিন প্রামানিকের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

গাবতলী মডেল থানা পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার পলাতক অপর দুই আসামিকে খালাস প্রদানের নির্দেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের সরকারি কৌসুলি মোঃ আশেকুর রহমান সুজন। আসামি পক্ষে ছিলেন আইনজীবী মোঃ হাতেম উদ্দিন।

মতিহার বার্তা ডট কম – ২১ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply