শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
আ’লীগ এতটাই দেওলিয়া হয়ে গেছে যে একজন খুনির টাকা দিয়ে দল চালাতে হবে, কাজী শাহেদ

আ’লীগ এতটাই দেওলিয়া হয়ে গেছে যে একজন খুনির টাকা দিয়ে দল চালাতে হবে, কাজী শাহেদ

আ’লীগ এতটাই দেওলিয়া হয়ে গেছে যে একজন খুনির টাকা দিয়ে দল চালাতে হবে, কাজী শাহেদ
মানববন্ধনে আরইউজে এর সভাপতি কাজী শাহেদ

নিজস্ব প্রতিবেদক : কালের কণ্ঠ’র রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামের নামে মামলা প্রত্যাহার নয়, আদালতের মাধ্যমে এই মিথ্যা মামলার চূড়ান্ত ফয়সালা দেখা হবে বলে মন্তব্য করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ।

আজ বুধবার সকাল ১০টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় রফিকুল ইসলামসহ কালের কণ্ঠ’র তিনজন সাংবাদিকের বিরুদ্ধে করা মামলার প্রতিবাদে মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। এর আগে রাজশাহীতে ছাত্রলীগ নেতা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আ.লীগ নেতা আজিজুল আলম বেন্টু রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা করেন।

কাজী শাহেদ বলেন,   রাজশাহী মহানগর আ.লীগের সাংগঠনিক সম্পাদক বেন্টু নিজের অপকর্ম ঢাকার জন্য কালের কণ্ঠ’র সাবেক সম্পাদক ইমদাদুল হক মিলন, পত্রিকাটির কার্যালয়ের রিপোর্টার আব্দুল্লাহ আল মামুন ও রফিকুল ইসলামের নামে মিথ্যা ও ভিত্তিহীন একটি মানহানির মামলা করেছেন। বেন্টু নগরীজুড়ে সন্ত্রাসী ও নানা অপকর্মের মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করতে ব্যস্ত। তার কতটুকু মান-সম্মান আছে তা আমরা দেখতে চাই। আমরা মামলা প্রত্যাহার চাই না। আদালতের রায় নিয়ে আমরা প্রমাণ করতে চাই কে সম্মান পাওয়ার যোগ্য আর এই আ.লীগ নেতারই কতটুকু মান আছে। তিনি আরো বলেন, রাজশাহী মহানগর আওয়ামীলীগ কি এতটা দেওলিয়া হয়ে গেছে যে একজন ছাত্রলীগ নেতার খুনি, বালু দস্য, ভুমি দস্যর টাকা দিয়ে দল চালাতে হবে?

কর্মসূচিতে বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সভাপতি জামাত খান বলেন, আ.লীগ দেশ ও দশের কল্যাণের রাজনীতি করে। আ.লীগের বৃহৎ ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতা এসএম গোলাম মূর্শিদ গোলাম হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আজিজুল আলম বেন্টু। তাছাড়া ভূমিদস্যু, বালুখেকো এই নেতা কীভাবে আ.লীগের প্রতিনিধিত্ব করে? আ.লীগ কী এতই দেউলিয়া হয়ে গেছে যে সন্ত্রাসীদেরকে দলে জায়গা দিতে হবে? এ সময় তিনি আ.লীগের উর্ধ্বতনদের কাছে দুর্নীতিবাজ নেতাদের দল থেকে বহিষ্কার করে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের দাবি জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন যেই দুর্নীতি করুক, তার নিস্তার নেই। সাংবাদিকরা দেশের অন্যায়-অপকর্ম তাদের লেখনির মাধ্যমে তুলে ধরছেন। এ কারণে দুর্নীতিবাজরা সাংবাদিকদের হয়রানির উদ্দেশে মিথ্যা মামলা করছে। সাংবাদিকদের দমিয়ে রাখার অপচেষ্টা করছে।

রাজশাহী লোকমোর্চা’র সভাপতি সেলিনা বেগম বলেন, আমার ছেলেকে বেন্টুর অনুসারীরা বেধড়ক মারধর করেছিল। সেই বিচার আজও পাইনি। বিভিন্ন সময়ে দুর্নীতি-অপকর্ম করলেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এতে বেন্টু আরো বেপরোয়া হয়ে উঠেছে। এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির যুগ্ন আহবায়ক রাজশাহীর সময় ডট কম এর সম্পাদক মাসুদ রানা রাব্বানী, আমাদের নতুন সময় পত্রিকার স্টাফ রিপোর্টার ও রিপোর্টার্স ইউনিটির কার্য নির্বাহী সদস্য, বিএমএসএফ এর কেন্দ্রীয় কমিটির কার্য নির্বাহী সদস্য মোঃ ইফতেখার আলম বিশাল।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিম-উল-হকের সঞ্চালনায় কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলম, সহ-সভাপতি মামুন-অর-রশীদ, ফটো সাংবাদিক আজহার উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান টুকু, লোকমোর্চার সদস্য গোলাম কিবরিয়া, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব হারুন-অর-রশীদ। কর্মসূচিতে সংহতি জানিয়ে অংশ নেন রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)।

মতিহার বার্তা ডট কম ২৩ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply