শিরোনাম :
পুলিশের হামলা প্রেস ক্লাবে, আহত বহু সাংবাদিক

পুলিশের হামলা প্রেস ক্লাবে, আহত বহু সাংবাদিক

পুলিশের হামলা প্রেস ক্লাবে, আহত বহু সাংবাদিক
পুলিশের হামলা প্রেস ক্লাবে, আহত বহু সাংবাদিক

আন্তর্জাতিক ডেস্ক : একটি সাংবাদিক সম্মেলন চলার সময়ে পাক অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদে প্রেস ক্লাবে মঙ্গলবার হামলা চালায় পুলিশ। আহত অনেকে। এদের মধ্যে বড় অংশই সাংবাদিক। অনেকের ক্যামেরাও ভেঙে দিয়েছে পুলিশ।

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে মুজফফরাবাদে মঙ্গলবার একটি সমাবেশ চলাকালীন বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করে পুলিশ। এই ঘটনা দু’জন নিহত হন। ৮০ জনেরও বেশি আহত হন। মঙ্গলবার ‘ব্ল্যাক ডে’ পালনের জন্য এই সমাবেশে জড়ো হয়েছিলেন সর্বদলীয় জোট অল ইন্ডিপেন্ডেন্ট পার্টিস অ্যালায়েন্সের পক্ষ থেকে সমাবেশ ডেকেছিল।

উল্লেখ্য, ১৯৪৭ সালের ২২ শে অক্টোবর পাকিস্তানী বাহিনী জম্মু ও কাশ্মীর আক্রমণ করেছিল। পাক অধিকৃত কাশ্মীর এবং গিলগিট বাল্টিস্তানের লোকেরা এই দিনটিকে ‘ব্ল্যাক ডে’ হিসেবে পালন করে। তারা পাকিস্তানেরে থেকে মুক্তির দাবিতে ‘ব্ল্যাক ডে’ পালনের সমাবেশে শান্তিপূর্ণ প্রতিবাদের ডাক দেয়। সেখানেই বিনা প্ররোচনায় পুলিশ বাধা দেয় বলে অভিযোগ। সরকার বিরোধী সমাবেশ ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস সেল ব্যবহার করে এবং লাঠিচার্জ করে। মৃত্যু হয় দু’জনের।

এর পরে এই ঘটনা নিয়ে সাংবাদিক সম্মেলনেও হামলা চালায় পাক পুলিশ। প্রেস ক্লাবে টিয়ার গ্যাসের সেল ফাটানো হয়। লাঠি চার্জও হয় বলে অভিযোগ।

মতিহার বার্তা ডট কম – ২৩ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply