শিরোনাম :
খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল’ পরিচালক মাহবুবুল হক

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল’ পরিচালক মাহবুবুল হক

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল' পরিচালক মাহবুবুল হক
খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল' পরিচালক মাহবুবুল হক

মতিহার বার্তা ডেস্ক: কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চলমান চিকিৎসা ও বর্তমান স্বাস্থ্যগত অবস্থা  স্থিতিশীল রয়েছে বলে আজ দুপুরে জানান চিকিৎসকরা।

আজ সোমবার বেলা একটায় শহীদ ডা. মিল্টন হলে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয় তুলে ধরেন বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হাসপাতালে ভর্তির সময় খালেদা জিয়ার অনিয়ন্ত্রীত ডায়াবেটিস, হাইপারটেনশন, কঠিন রিউমেটিক আথ্রাইটিসসহ কয়েকটি শারীরিক সমস্যা ছিল। এ কারণে চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ একটি মেডিকেল বোর্ড গঠন করে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রতিনিয়ত মনিটরিং করা হচ্ছে। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল ও উন্নতির দিকে রয়েছে জানিয়ে মাহবুবুল হক বলেন, ‘কোনো কোনো বিষয়ে ওনার উন্নতি হচ্ছে এবং কোনো কোনো বিষয়ে ওনার চিকিৎসা ভালো হচ্ছে।’

তিনি অভিযোগ করেন, চিকিৎসার জন্য খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য চিকিৎসকরা প্রায়ই অনুমতি পান না।

এ সময় খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বিএসএমএমইউর মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. জিলন মিঞা সরকার, অ্যান্ডোক্রাইনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. ফরিদ উদ্দিন, রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হকসহ অন্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত হওয়ায় গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়। পরে চলতি বছরের ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কেবিন ব্লকে ২২১নং কেবিনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। সুত্র: কালের কন্ঠ

মতিহার বার্তা ডট কম – ২৮ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply