শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
রাজশাহী কলেজ শিক্ষার্থী রাজ্জাক হত্যার বিচার দাবিতে সহপাঠীদের মানববন্ধন

রাজশাহী কলেজ শিক্ষার্থী রাজ্জাক হত্যার বিচার দাবিতে সহপাঠীদের মানববন্ধন

রাজশাহী কলেজ শিক্ষার্থী রাজ্জাক হত্যার বিচার দাবিতে সহপাঠীদের মানববন্ধন
রাজশাহী কলেজ শিক্ষার্থী রাজ্জাক হত্যার বিচার দাবিতে সহপাঠীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী আব্দুর রাজ্জাককে হত্যাকারীদের শাস্তি দাবিতে সহপাঠীরা প্ল্যাকার্ড হাতে মানববন্ধন করেছে তার সহপাঠীরা।

আজ বুধবার সকাল ১০ টায় কলেজের মূল ফটকের সামনে এ কর্মসূচির পালন করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, পরিবার রক্ষায় এগিয়ে আসতে হলেও আমাদের প্রাণহানির মতো ঘটনা ঘটে। সেগুলো দ্রুত বিচারের আওতায় আসেনা। আসামীরা ধরা ছোঁয়ার বাইরেই থেকে যায়। আমরা চাই আমাদের সহপাঠী রাজ্জাকের হত্যাকারীদের সুষ্ঠ বিচার করা হোক। অতিসত্তর প্রকৃত আসামীদের গ্রেফতার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক। মানববন্ধনে রাজশাহী কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

প্রসংগত, গত ২৬ অক্টোবর(শুক্রবার) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিনোদপুর ইউনিয়নের একবরপুর বিশ্বাসপাড়ার আবদুস সালামের ছেলে আব্দুর রাজ্জাককে বৃষ্টির পানি পড়াকে কেন্দ্র করে পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষরা।গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার রাজশাহী মেডিকেল কলেজ(রামেক) হাসপাতালে নিয়ে আসা হলে পরদিন শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ওই যুবক মারা যায় ।

নিহতের বড় ভাই রিপন বলেন, গত শুক্রবার দুপুরে পার্শ্ববতী বাড়ীর চাচা কালামের টিনের পানি আমাদের মাটি দিয়ে গড়িয়ে পড়ে অন্য চাচা পলাশ,গকুল,মামুন ও সুজনদের মাটি দিয়ে। এসময় উভয় পক্ষের পক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়।

একপর্যায়ে পলাশ, গকুল, মামুন ও সুজন আমাদের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে আবদুর রাজ্জাক গুরুত্বর আহত হয়। তাকে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ওই দিনই রাজশাহী মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে তার মৃত্যু হয়। এ ঘটনায় সুজন ও ডালিয়া নামে দুজনকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় থানায় শিবগঞ্জ থানায় ৯ জনকে আসামী করে একটি মামলা হত্যা মামলা দায়ের করা হয়। নিহতের ভাই রিপনের দাবি হত্যাকারীরা এলাকাতেই বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে আছে। কিন্তু এখন পর্যন্ত তাদের গ্রেফতারে কোন পদক্ষেপ দেখা যায়নি। তিনি রাজ্জাক হত্যার নায্য বিচার দাবি করেন।

শিবগঞ্জ থানার ওসি শামসুল আলম শাহ জানান, প্রাথমিক অভিযোগের প্রেক্ষিতে দু’জনকে আটক করা হয়েছে। মামলা হলে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে। বাকিদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে।   

মতিহার বার্তা ডট কম – ৩০ অক্টোবর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply