শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
নকল ও ভেজাল পণ্য প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে

নকল ও ভেজাল পণ্য প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে

মতিহার বার্তা ডেস্ক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নকল ও ভেজাল পণ্যের সরবরাহ হ্রাস করতে সচেতনতা বৃদ্ধি করা জরুরি। অভিযান ও আইন প্রয়োগের পাশাপাশি তৃণমূল পর্যায়ে ইতিবাচক অগ্রগতি আনয়নে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। এক্ষেত্রে সংসদ সদস্যগণকে সম্পৃক্ত করে প্রচারাভিযান চালাতে পারলে ইতিবাচক পরিবর্তন আসবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

গতকাল বৃহস্পতিবার সমকাল অফিসে ‘নকল পণ্য কিনবো না, নকল পণ্য বেচবো না’ শীর্ষক প্রচারাভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এ সময় সিগন্যাচার প্লেটে স্বাক্ষরের মধ্য দিয়ে নকল পণ্যের বিরুদ্ধে গণস্বাক্ষরতা অভিযানের সূচনা করেন স্পিকার।

সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, কনজিউমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর সভাপতি গোলাম রহমান, র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, ইউনিলিভার বাংলাদেশের সিইও কেদার লেলে, প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী, ঔষধ শিল্প সমিতির মহাসচিব এস এম শফিউজ্জামান, স্কয়ার টয়লেট্রিজ এর হেড অব মার্কেটিং জেসমিন জামান, এসিআই ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, মোবাইল ফোন ইম্পোর্টার্স এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক মো. মেজবাহ উদ্দিন, আমেরিকান চেম্বার্স অব বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর মো. শাহাদাত হোসেন, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম, বিএসটিআই পরিচালক সাজ্জাদুল বারি, জেসিআই ঢাকা নর্থের সহ-সভাপতি নাহিদা আক্তার প্রমূখ।

অনুষ্ঠানে স্পিকার বলেন, বর্তমানে ভেজাল পণ্যের দ্বারা কেউ প্রতারিত হয়ে অভিযোগ দিলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যবস্থা নিচ্ছে। তারপরও খাদ্য, প্রসাধনী, ঔষধসহ সকল ক্ষেত্রে নকল ও ভেজালের বিষয়ে দেশব্যাপী তৃণমূল পর্যায় পর্যন্ত সচেতনতা বৃদ্ধি করতে হবে। সকলকে ভেজাল পণ্য সরবরাহ ও ক্রয় থেকে বিতরত থাকতে হবে। এ ধরনের আয়োজন সকলকে ভেজালমুক্ত পণ্য সরবরাহে অনুপ্রাণিত করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মতিহার বার্তা ডট কম –১ মার্চ , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply