শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
কক্সবাজারে বন বিভাগের অভিযানে লক্ষাধিক টাকার কাঠ উদ্ধার

কক্সবাজারে বন বিভাগের অভিযানে লক্ষাধিক টাকার কাঠ উদ্ধার

মতিহার বার্তা ডেস্ক: কক্সবাজার উত্তর বন বিভাগ এবং বাঘখালী রেঞ্জের যৌথ অভিযানে লক্ষাধিক টাকার কাঠ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৩ মার্চ) ভোর রাত ৩টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা ৯ ঘণ্টার এক অভিযানে এসব কাঠ উদ্ধার করা হয়।

কক্সবাজারের রামু উপজেলা সদরের আশেপাশে যৌথভাবে এ অভিযানের নেতৃত্ব দেন শহর রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক এবং বাঘখালী রেঞ্জ কর্মকর্তা এ কে এম আতা এলাহী। এই অভিযানে ৩৬টি গর্জন ও তেলসুর লম্বা তক্তা জব্দ করা হয়।

অপর দিকে দুইটি সমিলে অভিযান চালিয়ে আনুমানিক ১ হাজার আর এফ সেগুন বল্লী এবং ৫০ ঘনফুট গোলকাঠ জব্দ করা হয়।

বাঘখালী রেঞ্জ কর্মকর্তা এ কে এম আতা এলাহী বলেন, পাচারকারীরা রাতের অন্ধকারে গাছ কেটে পাহাড়ের পাদদেশে স্তূপ করে রেখেছিল। আমরা খবর পেয়ে বন কর্মীদের সঙ্গে নিয়ে এসব কাঠ উদ্ধার করি। তবে পাচারকারী দলের কাউকে আটক করা যায়নি।

শহর রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোর রাতে কক্সবাজার রামু উপজেলা সদর এলাকায় অভিযান পরিচালনা করে কক্সবাজার উত্তর বন বিভাগ ও বাঘখালী রেঞ্জের কর্মকর্তা-কর্মচারীরা। এ সময় বিপুল পরিমাণ চোরাই কাঠ জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় দুই লাখ টাকা। এ ব্যাপারে বন মামলা দায়ের করা হবে।

তিনি আরও বলেন, এ বিশাল বনভূমির নিরাপত্তা এবং রক্ষণাবেক্ষণে বন বিভাগ বদ্ধপরিকর। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান বন বিভাগের এ কর্মকর্তা।

রাজশাহীর সময় ডট কম১৩  মার্চ , ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply