শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
বাসায় থেকেই অফিস করার নিয়ম দক্ষিণ কোরিয়ায় ব্যাপকভাবে শুরু হচ্ছে!

বাসায় থেকেই অফিস করার নিয়ম দক্ষিণ কোরিয়ায় ব্যাপকভাবে শুরু হচ্ছে!

আন্তর্জাতিক ডেস্ক : সিওলভিত্তিক প্রতিষ্ঠানে যোগাযোগ বিশেষজ্ঞ হিসেবে কর্মরত আছেন কাং ডোসাম। সচরাচর তিনি অফিসে বসে কাজ করেন। কিন্তু করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার ফলে বর্তমানে তিনি টেলিফোনে কাজ সারছেন বাসায় বসে।

ডোসাম বলেন, বাড়িতে থেকেই একই নিয়মে কাজ করছি। প্রতিদিন সকাল ৯টায় কাজ শুরু করে সন্ধ্যা ৬টায় থামছি। পার্থক্যের জায়গা হলো- এখন দেরিতে ঘুম থেকে উঠছি এবং দুপুরের খাবার একটু আগেই খাওয়া হচ্ছে।

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান কেটি করপোরেশনে সহকর্মীদের সঙ্গে টেলিফোনে কথা বলে কাজ ভাগাভাগি করে নিচ্ছেন ডোসাম। তারা ভিডিওকলে বৈঠক করছেন বলেও জানা গেছে।

তিনি বলেন, আমরা ঘরে বসেই প্রেজেন্টেশন দিচ্ছি, বিভিন্ন বিষয়ে নোট নিচ্ছি এবং তথ্য আদান-প্রদান করছি। আমাদের মনে হচ্ছে, যেন একই ঘরে বসে আমরা কাজ করছি।

জানা গেছে, দক্ষিণ কোরিয়ায় এভাবে ঘরে বসে কাজ করার প্রবণতা বাড়ছে। অনেকেই মনে করছেন, করোনাভাইরাসের কারণে এভাবে ঘরে বসে কাজ করার কারণে বাণিজ্যিক সংস্কৃতি পরিবর্তন হয়ে যাচ্ছে।

মতিহার বার্তা ডট কম –১৯ মার্চ, ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply