শিরোনাম :
রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ? দিনাজপুরে ড্রাম ট্রাকসহ ১০০ কেজি গাঁজা জব্দ, গ্রেপ্তার ৩
ভারতে বিমান বাহিনীর ঘাঁটিতে আগুন, ৩০০ গাড়ি পুড়ে ছাই

ভারতে বিমান বাহিনীর ঘাঁটিতে আগুন, ৩০০ গাড়ি পুড়ে ছাই

আন্তর্জাতিক ডেস্ক :ভারতের বেঙ্গালুরুর ইয়ালাহাঙ্কা বিমান বাহিনীর ঘাঁটির কাছে এক অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৩০০টি গাড়ি। বিমান বাহিনীর একটি মহড়ার আগে এই দুর্ঘটনা ঘটে।

আনন্দবাজার জানিয়েছে, শনিবার বেলা ১২টা নাগাদ ঘাঁটির কাছে এয়ার ফোর্স স্টেশনের পার্কিং জোনে গেট নম্বর ৫-এ ভয়াবহ আগুন লাগে। পার্কিয়ে থাকা ৩০০টি গাড়ি সেই আগুনে ভস্মীভূত হয়ে যায়। তবে এ ঘটনায় কেউ আহত বা দগ্ধ হননি বলে জানিয়েছে স্থানীয় পুলিশইয়ালাহাঙ্কা বিমা ঘাঁটিতে গত বুধবার থেকে পাঁচ দিনের এয়ার শো শুরু হয়েছে যা, চলবে চলবে রোববার পর্যন্ত।

প্রথম দিনই মহড়া চলাকালীন বিমান বাহিনীর দু’টি বিমানের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারায় এক পাইলট। আর শনিবার ঘাঁটির কাছে ইন্ডিয়ান এয়ার ফোর্স স্টেশনের পার্কিং জোনে আগুন লাগল! যে জায়গায় বিমান মহড়া হওয়ার কথা তার থেকে কিছুটা দূরে ঘটনাস্থলটি।

প্রাথমিক ভাবে ফায়ার সার্ভিসের অনুমান, সিগারেট থেকেই আগুন ছড়িয়েছে। পার্কিং জোনের শুকনো ঘাসে কেউ সিগারেট ছুড়ে ফেলেছিল, যার থেকে এই বিশাল অগ্নিকাণ্ড।

আগুন লাগার ভিডিওতে দেখা গেছে, পার্কিংয়ে দাঁড়িয়ে থাকা একটার পর একটা গাড়ি কী ভাবে পুড়ে যাচ্ছে। সব মিলিয়ে মোট ৩০০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মুহুর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

মতিহার বার্তা ডট কম – ২৩ ফেব্রুয়ারি ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply