শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
যুদ্ধ বাধলে তাতে ভারতীয় সাংবাদিকদেরও বড় উস্কানি থাকবে পাকিস্তান সেনাবাহিনীর ডিজি

যুদ্ধ বাধলে তাতে ভারতীয় সাংবাদিকদেরও বড় উস্কানি থাকবে পাকিস্তান সেনাবাহিনীর ডিজি

আন্তর্জাতিক ডেস্ক : পাক প্রধানমন্ত্রীর সুরেই এ বার সুর চড়াল পাকিস্তানের সেনাবাহিনী। আজ সাংবাদিক বৈঠকে পাক সেনাবাহিনীর ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর)–এর ডিজি জেনারেল আসিফ গফুর জানান, আগ বাড়িয়ে যুদ্ধে যাবে না পাকিস্তান।

কিন্তু ভারত আক্রমণ করলে তাঁরাও ছেড়ে কথা বলবেন না। তাঁর স্পষ্ট কথা, ‘‘ভারত আমাদের চমক দিতে গিয়ে নিজেরাই চমকে যাবে।’’

কাশ্মীরের পুলওয়ামায় সিআরপি বাহিনীর উপর হামলার পরে দু’দেশের মধ্যে ফের তিক্ততা বেড়েছে। গোটা ঘটনায় পাক সেনা আর সরকারকেই কাঠগড়ায় দাঁড় করিয়েছে ভারত। সেই সঙ্গে তাদের অভিযোগের তির পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের দিকে।

হামলার কয়েক দিন পরে সাংবাদ সম্মেলনে প্রথম মুখ খোলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। হামলায় ইসলামাবাদের ভূমিকার কথা অস্বীকার করে ইমরান জানিয়েছিলেন ভারত যদি প্রতিশোধ নিতে পাকিস্তানে হামলা করে তা হলে ফল ভাল হবে না। পাল্টা আঘাত করবেন তাঁরাও।

এ বারও পাক সেনাও একই কথা বলেছে। তাদের দাবি, কোনও প্রমাণ ছাড়াই হামলার দায় পাকিস্তানের উপরে চাপাচ্ছে ভারত। উল্টে জেনারেল আসিফ এর জন্য ভারতের কাশ্মীর নীতিকেই দায়ী করেছেন।

তাঁর কথায়, ৭২ বছরের ইতিহাস আমাদের। ১৯৪৭ সালে দেশভাগের পরে তৈরি হয় স্বাধীন পাকিস্তান। ভারত এখনও তা মানতে পারেনি।’’ তিনি বলেছেন, আমরা যুদ্ধের প্রস্তুতি নিচ্ছি না। কিন্তু ভারত আমাদের চমকাতে চাইলে আমরাই চমকে দেব।’’ একই সঙ্গে আজ ভারতীয় সংবাদমাধ্যমকে নিশানা করে আসিফ বলেছেন, যুদ্ধ বাধলে তাতে ভারতীয় সাংবাদিকদেরও বড় উস্কানি থাকবে।

মতিহার বার্তা ডট কম – ২৩ ফেব্রুয়ারি ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply