শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনকারী ডিমলার সেই ওসি অষ্টম শ্রেণি পাস!

এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনকারী ডিমলার সেই ওসি অষ্টম শ্রেণি পাস!

মতিহার বার্তা ডেস্ক : অষ্টম শ্রেণি পাস করে ১৯৮৭ সালে পুলিশের কনস্টেবল হিসেবে চাকরিতে যোগ দেন মফিজ উদ্দিন শেখ। ৩২ বছর পেরিয়ে তিনি আজ একটি থানার ওসির দায়িত্ব পালন করছেন।

পর্যায়ক্রমে পুলিশের পদোন্নতি পরীক্ষায় মেধার গুণে তিনি এখন থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু চাকরির শেষ জীবনে এসে সাধ পূরণের জন্য বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ওসি মফিজ উদ্দিন শেখ। তিনি আলহাজ মোবারক হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষায় দিচ্ছেন।

এ ব্যাপারে ওসি মফিজ উদ্দিন শেখ যুগান্তরকে বলেন, তার শিক্ষা নিয়ে জীবনে অতৃপ্তি ছিল। কিন্তু চাকরির শেষ জীবনে এসে তিনি সে সাধ পূরণের জন্য এবারে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

এ বিষয়ে নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, ‘অনেকে ওসির পরীক্ষায় অংশ নেয়ার ঘটনায় নানা কথা বলছেন। কিন্তু আমি মনে করি এটাকে ‘পজেটিভ’ দেখা উচিত।

তিনি আরও বলেন, একটি মানুষ তার অসমাপ্ত শিক্ষা জীবন চাকরি করা অবস্থায় প্রায় ৩০ বছর পর আবারও শুরু করছেন এটা তো ভালো উদ্যোগ। তিনি এত দিন যেভাবে পদোন্নতি পেয়েছেন নিশ্চয় তিনি মেধার কারণে তা পেয়েছেন।’

ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে মফিজ উদ্দিন শেখ ২০১৭ সালের ১৭ মার্চ যোগদান করেন। পরবর্তীতে ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে তিনি সেখানে কর্মরত রয়েছেন। তিনি চাকরিজীবনে পুলিশের কনস্টেবল হিসেবে যোগদান করনে।

মতিহার বার্তা ডট কম – ২৪ ফেব্রুয়ারি ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply