শিরোনাম :
সাধারণ মানুষ সমাবেশ প্রত্যাখান করেছে, রাসিক মেয়র লিটন রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু কাজ হল না বিষেও! আসামির মৃত্যু নিশ্চিত করতে ভয়ঙ্কর পন্থা নিলেন জেল কর্তৃপক্ষ সঙ্গ পেতে মহিলাকে নিয়ে কলকাতার হোটেলে, প্রতিশ্রুতি মতো টাকা না দেওয়ায় ধৃত ৩ বাংলাদেশি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন? বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা
এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনকারী ডিমলার সেই ওসি অষ্টম শ্রেণি পাস!

এসএসসি পরীক্ষায় অংশ গ্রহনকারী ডিমলার সেই ওসি অষ্টম শ্রেণি পাস!

মতিহার বার্তা ডেস্ক : অষ্টম শ্রেণি পাস করে ১৯৮৭ সালে পুলিশের কনস্টেবল হিসেবে চাকরিতে যোগ দেন মফিজ উদ্দিন শেখ। ৩২ বছর পেরিয়ে তিনি আজ একটি থানার ওসির দায়িত্ব পালন করছেন।

পর্যায়ক্রমে পুলিশের পদোন্নতি পরীক্ষায় মেধার গুণে তিনি এখন থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু চাকরির শেষ জীবনে এসে সাধ পূরণের জন্য বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন ওসি মফিজ উদ্দিন শেখ। তিনি আলহাজ মোবারক হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে পরীক্ষায় দিচ্ছেন।

এ ব্যাপারে ওসি মফিজ উদ্দিন শেখ যুগান্তরকে বলেন, তার শিক্ষা নিয়ে জীবনে অতৃপ্তি ছিল। কিন্তু চাকরির শেষ জীবনে এসে তিনি সে সাধ পূরণের জন্য এবারে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন।

এ বিষয়ে নীলফামারীর পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, ‘অনেকে ওসির পরীক্ষায় অংশ নেয়ার ঘটনায় নানা কথা বলছেন। কিন্তু আমি মনে করি এটাকে ‘পজেটিভ’ দেখা উচিত।

তিনি আরও বলেন, একটি মানুষ তার অসমাপ্ত শিক্ষা জীবন চাকরি করা অবস্থায় প্রায় ৩০ বছর পর আবারও শুরু করছেন এটা তো ভালো উদ্যোগ। তিনি এত দিন যেভাবে পদোন্নতি পেয়েছেন নিশ্চয় তিনি মেধার কারণে তা পেয়েছেন।’

ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে মফিজ উদ্দিন শেখ ২০১৭ সালের ১৭ মার্চ যোগদান করেন। পরবর্তীতে ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। বর্তমানে তিনি সেখানে কর্মরত রয়েছেন। তিনি চাকরিজীবনে পুলিশের কনস্টেবল হিসেবে যোগদান করনে।

মতিহার বার্তা ডট কম – ২৪ ফেব্রুয়ারি ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *