শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীর চারঘাটে রেলের কর্মচারীকে “ডিবি” পরিচয়ে অপহরণ : মুক্তিপন আদায়

রাজশাহীর চারঘাটে রেলের কর্মচারীকে “ডিবি” পরিচয়ে অপহরণ : মুক্তিপন আদায়

এসএম বিশাল :  রাজশাহীতে মোঃ জিয়াউর রহমান জিয়া (৩২) নামের এক রেলের কর্মচারীকে অপহরণ করে নগদ টাকা ও ফাঁকা স্ট্যাম্পে সহি নিয়ে মুক্তি দিয়েছে অপহরণকারীরা।

গত শনিবার (২৩ ফেব্রুয়ারী) রাজশাহীর চারঘাট থানাধিন মুক্তারপুর চকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। অপহরণের স্বীকার জিয়া পুঠিয়া থানাধিন হাতিনাদা গ্রামের মোঃ আব্দুর রাজ্জাকের ছেলে। বর্তমানে তিনি শিরোইল রেলওয়ে কোয়াটারে বসবাস করেন।

এ বিষয়ে গত শনিবার রাত ১১টার দিকে মোঃ জিয়াউর রহমান জিয়া বাদি হয়ে চারঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়েরকৃত অভিযোগের বরাত দিয়ে জানা যায়, গত শনিবার বিকাল ৬টার দিকে জিয়া তার সহকর্মী মোঃ হাসিরুল ইসলামকে নিয়ে চারঘাট থানাধিন হলিদাগাছী এলাকায় তার শ্বশুর বাড়ী বেড়াতে যান। পরে সেখান থেকে চা পান করার উদ্দেশ্যে সন্ধ্যা ৭টার দিকে হলিদাগাছি দ্বী-মুখি উচ্চ বিদ্যালয় মোড়ে একটি চায়ের দোকানে আসেন।

ওই সময় অজ্ঞাত পরিচয়ের ৩জনসহ মিলন ও রকি নামের দুই অপহরণকারী জিয়াকে জোর পূর্বক একটি ব্যাটারী চালিত অটো-রিক্সায় তোলার চেষ্টা করে। এ সময় সেখানে স্থানীয় এগিয়ে আসলে অজ্ঞাত পরিচয়ের ৩জন ব্যক্তি নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে অটো রিক্সায় তুলে নেয়।

সেখান থেকে একই থানার মুক্তারপুর এলাকার মোঃ জমসেদ আলীর ছেলে মাদক সম্রাট মোঃ মিলন ওরফে সাহেব ও একই এলাকার রকিসহ তারা মিলনের বাড়িতে নিয়ে যায় জিয়াকে। সেখানে তারা রেল কর্মচারী জিয়ার মাথায় দেশিয় অস্ত্র ঠেকিয়ে একশত টাকা মূল্যের ৩টি ফাঁকা স্ট্যাম্পে সহি নেয় এবং উক্ত স্ট্যাম্পে আমার সহকর্মীকে সাক্ষী হিসেবে সহি নেয়। এ সময় তারা নগদ ৫লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।

আমি টাকা দিতে অপারগতা জানালে তারা প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখায়। শেষে তারা আলোচনা সাপেক্ষে নগদ ৪০ হাজার টাকায় রাজি হয়।

প্রাণ বাঁচাতে জিয়া তার ছোট ভাই মোঃ এরশাদ আলীকে ফোন করে বিষয়টি জানায়। তার ছোট ভাই এরশাদ আলী আবুল কালাম আজাদ নামের পরিচিত এক ব্যক্তিকে সাথে নিয়ে শনিবার দিবাগত রাত ১২টার দিকে নগদ ৪০ হাজার টাকা নিয়ে অপহরণকারীদের দেয়া ঠিকানায় পৌঁছে তাদের দাবিকৃত টাকা দিয়ে বড় ভাই জিয়াকে মুক্ত করে আনেন। এ সময় অপহরণকারীরা হুমকি দিয়ে বলে বিষয়টি কাউকে এ জানালে ফাঁকা স্ট্যাম্পে ৫লক্ষ টাকা লিখে আদালতে মামলা দেবো।

এ ঘটনার গত রবিবার (২৪ ফেব্রুয়ারী) জিয়া চারঘাট থানায় দুইজন অপহরণকারীর নাম উল্লেখ করে অজ্ঞাত ৩জনসহ মোট ৫জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেছেন।

জানতে চাইলে ভূক্তভোগী মোঃ জিয়াউর রহমান জিয়া জানান, আমাকে অস্ত্র দেখিয়ে অপহরণ করে ৫জন অপহরণকারী। তাদের মধ্যে আমি দুইজনকে শনাক্ত করেছি।

তিনি আরো বলেন প্রাণ বাঁচাতে আমি ফাঁকা স্ট্যাম্পে সহি দিয়েছি এবং আমার ভাইকে ফোন দিয়ে ৪০ হাজার টাকা আনিয়ে তাদের দিয়ে মুক্ত হয়েছি। এ বিষয়ে ৫ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

জানতে চাইলে চারঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নজরুল ইসলাম বলেন, রেল কর্মচারীকে অপহরণের বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তে একজন এসআইকে দায়িত্ব দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতিহার বার্তা ডট কম ২৫ ফেব্রুয়ারি, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply