শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
রাজশাহী বিমানবন্দরে নিরাপত্তাব্যবস্থা জোরদার

রাজশাহী বিমানবন্দরে নিরাপত্তাব্যবস্থা জোরদার

 

নিজেস্ব প্রতিবেদক : যাত্রীবেশে বিমানে উঠে যাত্রীদের জিম্মি করার চেষ্টার পর রাজশাহীর হযরত শাহমখদুম (র.) বিমানবন্দরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা কর্মীর সংখ্যা। তারা সতর্ক অবস্থায় আছেন। বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান এমন তথ্যই জানিয়েছেন।

তিনি জানান, রোববার ঢাকা থেকে দুবাইগামী বিমান ছিনতাইয়ের চেষ্টার পর বাংলাদেশ সিভিল এভিয়েশন রাজশাহী বিমানবন্দরেও বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছে। তাই সোমবার সকাল থেকেই নিরাপত্তা কর্মীর সংখ্যা বাড়ানো হয়েছে। যাত্রীদের আরও ভালোভাবে তল্লাশি করা হচ্ছে।

সেতাফুর রহমান বলেন, আমার মনে হয়- ডোমেস্টিক বিমানবন্দরগুলোর মধ্যে রাজশাহীতেই নিরাপত্তাব্যবস্থা সবচেয়ে বেশি।

তার পরও সকালে পুলিশ, জেলা প্রশাসন এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থা খতিয়ে দেখেছেন। কোথাও কোনো ঘাটতি থাকলে তারা সেগুলো পূরণ করার উপায় নির্ধারণ করেছেন।

তিনি জানান, রাজশাহী বিমানবন্দরে সিভিল এভিয়েশনের নিজস্ব নিরাপত্তা কর্মী ছাড়াও পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও আনসার বাহিনীর কর্মীরা কাজ করেন। হঠাৎ করে অন্য বিভাগের নিরাপত্তা কর্মীর সংখ্যা বৃদ্ধি করতে না পারার কারণে পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে। যত দ্রুত সম্ভব অন্য বিভাগের নিরাপত্তা কর্মীর সংখ্যাও বাড়ানো হবে।

শাহমখদুম বিমানবন্দরে রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার সপ্তাহে এ চারদিন ঢাকা-রাজশাহী-ঢাকা ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান।

এ ছাড়া শনি, সোম ও বুধবার একই রুটে ফ্লাইট পরিচালনা করছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ার। বিমানবন্দরে এখন প্রতিদিন অভ্যন্তরীণ রুটের ১২০ থেকে ১৪০ যাত্রী ওঠানামা করে।

মতিহার বার্তা ডট কম ২৫ ফেব্রুয়ারি, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply