শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
আচরণবিধি লংঘনের অভিযোগ এমপি ফারুকের বিরুদ্ধে এলাকা ছাড়ার নির্দেশ

আচরণবিধি লংঘনের অভিযোগ এমপি ফারুকের বিরুদ্ধে এলাকা ছাড়ার নির্দেশ

নিজেস্ব প্রতিবেদক : উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লংঘনের অভিযোগে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীকে নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। গতকাল রাতে রাজশাহী সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এক প্রশ্নের জবাবে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জানান, নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগে এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে আরেকটি অভিযোগ আজ আমরা পেয়েছি।

এ অভিযোগের বিষয়টিও যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তিনি বলেন, এরই মধ্যে নির্বাচনে বিধিবহির্ভূতভাবে প্রচারণায় অংশগ্রহণ করার অভিযোগে এমপি ওমর ফারুক চৌধুরীকে নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

এদিকে, নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগে এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে গতকাল দুপুরে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও তানোর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জুলকার নায়নের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

তানোর উপজেলা নির্বাচনে ওয়ার্কার্স পার্টি মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী শরিফুল ইসলামের প্রধান নির্বাচনী এজেন্ট ও ওয়ার্কার্স পার্টির নেতা আশরাফুল হক তোতা এসব অভিযোগ দিয়েছেন।

এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও তানোর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জুলকার নায়ন। তিনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে।

অভিযোগের বিষয়ে জানতে মোবাইলে জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, একটু পরে কথা বলতে হবে।

পরে আবার যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়েই তিনি বলেন, আপনাদের সাথে কথা বলার ইচ্ছা আমার নেই। এরপর সুনির্দিষ্ট অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি ক্ষুব্ধ হয়ে বলেন, আপনি একজন এমপির সাথে কথা বলছেন। আমি তো এ ব্যাপারে কিছুই জানি না।

এ ব্যাপারে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা সাংবাদিকদের জানান, এমপি ফারুক চৌধুরী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে প্রচারণায় অংশ নিচ্ছেন।

তাই তানোরে ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এখন নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকেরা হাতুড়ি প্রতীকের সমর্থকদের আক্রমণ করছেন। কিন্তু প্রতিকার মিলছে না।

গোদাগাড়ী উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও আ’লীগ নেতা মো: বদিউজ্জামান সাংবাদিকদের বলেন, সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছেন। নেতাকর্মীদের তিনি বলছেন, নৌকা ছাড়া কোনো প্রতীকের ব্যানার-ফেস্টুন থাকবে না। তাই আমার আনারস প্রতীকের ব্যানার-ফেস্টুন ছিঁড়ে নেওয়া হচ্ছে।

তানোর উপজেলা নির্বাচনে ওয়ার্কার্স পার্টি মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী শরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, এমপি ওমর ফারুক চৌধুরী তানোরে প্রকাশ্যে প্রচারণা চালাচ্ছেন। নৌকা প্রতীকে ভোট চেয়ে তিনি প্রকাশ্যে বক্তব্যও দিচ্ছেন।

মতিহার বার্তা ডট কম ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply