শিরোনাম :
সাধারণ মানুষ সমাবেশ প্রত্যাখান করেছে, রাসিক মেয়র লিটন রাজশাহী নগরীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশ শুরু কাজ হল না বিষেও! আসামির মৃত্যু নিশ্চিত করতে ভয়ঙ্কর পন্থা নিলেন জেল কর্তৃপক্ষ সঙ্গ পেতে মহিলাকে নিয়ে কলকাতার হোটেলে, প্রতিশ্রুতি মতো টাকা না দেওয়ায় ধৃত ৩ বাংলাদেশি প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে এখন লজ্জায় মুখ দেখাতে পারছেন না স্পেনের কোচ, কেন? বদলের ব্রাজিলে নজিরের মুখে দাঁড়িয়ে আলভেস, পেলেকে শুভেচ্ছা জানিয়ে নামছে সেলেকাওরা বিশ্বকাপে নেমারের খেলার সম্ভাবনা নিয়ে এ বার মুখ খুললেন তাঁর বাবা রাজশাহীতে আনোয়ার হোসেন উজ্জলের নেতৃত্বে হাজার হাজার মানুষের মিছিল অনুষ্ঠিত শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা
আচরণবিধি লংঘনের অভিযোগ এমপি ফারুকের বিরুদ্ধে এলাকা ছাড়ার নির্দেশ

আচরণবিধি লংঘনের অভিযোগ এমপি ফারুকের বিরুদ্ধে এলাকা ছাড়ার নির্দেশ

নিজেস্ব প্রতিবেদক : উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লংঘনের অভিযোগে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের এমপি ওমর ফারুক চৌধুরীকে নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। গতকাল রাতে রাজশাহী সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এক প্রশ্নের জবাবে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জানান, নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগে এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে আরেকটি অভিযোগ আজ আমরা পেয়েছি।

এ অভিযোগের বিষয়টিও যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তিনি বলেন, এরই মধ্যে নির্বাচনে বিধিবহির্ভূতভাবে প্রচারণায় অংশগ্রহণ করার অভিযোগে এমপি ওমর ফারুক চৌধুরীকে নির্বাচনী এলাকা ত্যাগ করার নির্দেশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

এদিকে, নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগে এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে গতকাল দুপুরে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও তানোর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জুলকার নায়নের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

তানোর উপজেলা নির্বাচনে ওয়ার্কার্স পার্টি মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী শরিফুল ইসলামের প্রধান নির্বাচনী এজেন্ট ও ওয়ার্কার্স পার্টির নেতা আশরাফুল হক তোতা এসব অভিযোগ দিয়েছেন।

এমপি ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও তানোর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জুলকার নায়ন। তিনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হবে।

অভিযোগের বিষয়ে জানতে মোবাইলে জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি ওমর ফারুক চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, একটু পরে কথা বলতে হবে।

পরে আবার যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়েই তিনি বলেন, আপনাদের সাথে কথা বলার ইচ্ছা আমার নেই। এরপর সুনির্দিষ্ট অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি ক্ষুব্ধ হয়ে বলেন, আপনি একজন এমপির সাথে কথা বলছেন। আমি তো এ ব্যাপারে কিছুই জানি না।

এ ব্যাপারে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা সাংবাদিকদের জানান, এমপি ফারুক চৌধুরী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে প্রচারণায় অংশ নিচ্ছেন।

তাই তানোরে ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারবেন কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এখন নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকেরা হাতুড়ি প্রতীকের সমর্থকদের আক্রমণ করছেন। কিন্তু প্রতিকার মিলছে না।

গোদাগাড়ী উপজেলা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও আ’লীগ নেতা মো: বদিউজ্জামান সাংবাদিকদের বলেন, সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছেন। নেতাকর্মীদের তিনি বলছেন, নৌকা ছাড়া কোনো প্রতীকের ব্যানার-ফেস্টুন থাকবে না। তাই আমার আনারস প্রতীকের ব্যানার-ফেস্টুন ছিঁড়ে নেওয়া হচ্ছে।

তানোর উপজেলা নির্বাচনে ওয়ার্কার্স পার্টি মনোনীত হাতুড়ি প্রতীকের প্রার্থী শরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, এমপি ওমর ফারুক চৌধুরী তানোরে প্রকাশ্যে প্রচারণা চালাচ্ছেন। নৌকা প্রতীকে ভোট চেয়ে তিনি প্রকাশ্যে বক্তব্যও দিচ্ছেন।

মতিহার বার্তা ডট কম ২৭ ফেব্রুয়ারি, ২০১৯ 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *