শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক মিজানকে প্রাণ নাশের হুমকি থানায় অভিযোগ

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক মিজানকে প্রাণ নাশের হুমকি থানায় অভিযোগ

নিজেস্ব প্রতিবেদক :রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলায় সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক মিজান মাহীকে প্রকাশ্য প্রাণ নাশের হুমকি দেওয়া হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে পেশাগত দায়িত্ব পালনে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশ করার সময় এ ঘটনা ঘটে।

সাংবাদিক মিজান মাহী দুর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি ও স্থানীয় দৈনিক সোনালী সংবাদ ও জাতীয় দৈনিক খোলাকাগজের উপজেলা প্রতিনিধি। ওই ঘটনায় শুক্রবার সন্ধ্যায় দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১১টার দিকে সাংবাদিক মিজান মাহী সংবাদ সংগ্রহের কাজে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভিতরে যাচ্ছিলেন। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে অবৈধভাবে গড়ে উঠা মাইক্রাবাস স্ট্যান্ড মালিক সমিতির সভাপতি নাজির উদ্দিন তার পথরোধ করেন। এ সময় তার সাথে থাকা বখাটে ড্রাইভার ও হেলপাররা ছুটে আসেন।

এবং সাংবাদিক মিজানের কাছে গত ১৩ ফেব্রুয়ারী স্থানীয় দৈনিক সোনালী সংবাদ পত্রিকায় প্রকাশিত দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে অবৈধ মাইক্রো বাস স্ট্যান্ড উত্ত্যক্তের শিকার রোগী ও স্বজনরা খবর কে করছে ও কেন করা করা হয়েছে জানতে চেয়ে অশ্লীল ভাষায় গালমন্দ শুরু করেন। এক পর্যায়ে সাংবাদিক মিজান প্রকাশ্য প্রাণে মেরে ফেলার হুমকি দেন মাইক্রো বাস মালিক সমিতির সভাপতি লাজির উদ্দিন।
জানা যায়, প্রায় ৫বছর ধরে ১৫-২০টি মাইক্রোবাস নিয়ে অবৈধভাবে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে গড়ে উঠছে একটি স্ট্যান্ড। মাইক্রোবাসের ড্রাইভার ও হেলপাররা বসে আছেন স্বাস্থ্য কমপ্লেক্সের গেটে। হাসপাতালের স্ট্যান্ডকে ঘিরে ড্রাইভার ও হেলপাররা রাত লাগলেই শুরু করে দেন মাদকের জমজমাট আসর।

মাদক সেবন করে স্বাস্থ কমপ্লেক্সের ভিতরেই তাদের মাতলামিতে দিনরাত অতিষ্ট হয়ে পড়েছেন রোগী ও রোগীর স্বজনরা। গত কয়েক বছরধরে প্রভাবশালীর দাপটে দুর্গাপুরের মাইক্রোবাস মালিকরা বাজারে মাইক্রো পাকিং করার জায়গা না থাকার অজুহাতে স্বাস্থ্য কমপ্লেক্সের ভিতরে স্ট্যান্ডের কাজ করে আসছেন।

অনেক সময় প্রশাসনের চাপে পাকিং জাগয়া দখল মুক্ত করলেও কিছু দিন হতে না হতেই প্রভাবশালীদের দাপটে আবারও স্বাস্থ্যকেন্দ্রের ভিতরেই মাইক্রোবাস পাকিং শুরু হয়। ড্রাইভার ও হেলপাররা দিন-রাত হাসপাতাল গেট সংলগ্ন অপেক্ষা করে বিড়ি-সিগারেট ও অন্যান্য নেশা জাতীয় দ্রব্য পান করেন।
দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মোতালেব জানান, সাংবাদিককে প্রকাশ্য লাঞ্চিত ও প্রাণ নাশের ঘটনায় থানা অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।
এদিকে, শুক্রবার সন্ধ্যায় সাংবাদিক মিজান মাহীকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদে দুর্গাপুর মডেল প্রেসক্লাবে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবাদ সভায় দুর্গাপুর মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম শাহা জামালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মডেল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি রায়হানুল ইসলাম, সহসভাপতি আব্দুল খালেক, যুগ্না সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ আবির, সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল।

এছাড়াও উপস্থিত ছিলেন, ক্লাবের সদস্য শাহিন আলম, সেলিম রেজা, জিয়াউর রহমান প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা প্রকাশ্য সাংবাদিক মিজানকে প্রাণ নাশের হুমকিদাতাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

 

মতিহার বার্তা ডট কম ০২ মার্চ ২০১৯

 

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply