শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
চরতারাপুরে ব্রীজ ভাঙায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

চরতারাপুরে ব্রীজ ভাঙায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

চরতারাপুরে ব্রীজ ভাঙায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন
চরতারাপুরে ব্রীজ ভাঙায় জড়িতদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি: পাবনা চরতারাপুর ইউনিয়নের কাঁচিপাড়া সড়কের (কালভার্ট) ব্রীজ ভাঙার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি এবং গ্রামের নিরীহ ব্যক্তিদের মিথ্যা মামলায় হয়রানি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয় কাঁচিপাড়া গ্রামবাসী। মঙ্গলবার বেলা ১২টায় পাবনা সুজানগর সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, কাঁচিপাড়া গ্রামের নজরুল ইসলাম, ময়নুদ্দিন বিশ্বাস, আব্দুল বারেক শেখ, মজিবর বিশ্বাস, তাহের শেখ, মহসিন বিশ্বাসসহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, কাঁচিপাড়া গ্রামের একমাত্র চলাচলকারী সড়কে অবৈধ বালু ব্যবসায়ীদের রাস্তায় ভারী ওভারলোড ট্রাক যাতায়াতে নিষেধ করায় তারা চক্রান্তকরে রাতের আধারে ভেকু দিয়ে ব্রীজটি ভেঙে গুড়িয়ে দিয়ে গ্রামবাসীকে মিথ্যা মামলায় হয়রানি ও হুমকি দিয়ে আসছে।

গণমাধ্যমকর্মীরা সরেজমিনে গেলে স্থানীয় গ্রামবাসী আরও জানান, পদ্মা নদী সংলগ্ন কৃষকের ব্যক্তিগত জমি থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনে প্রতিবাদ করায় এবং রাস্তায় ভারী ওভারলোড ট্রাক যাতায়াতে গ্রামবাসী মৌখিক ভাবে

নিষেধ করায় বালু ব্যবসায়ীরা প্রকাশ্যে গ্রামবাসীকে দেখে নেবার হুমকি দেয়।
এতেও ক্ষান্ত না হয়ে ক্ষমতাসীন বালু ব্যবসায়ীরা ভেকু মেশিন দিয়ে গ্রামবাসীর চলাচলের জন্যে সড়কের একমাত্র ব্রীজটি রাতের অন্ধকারে ভেঙ্গে গুড়িয়ে দেয়। সাধারণ গ্রামবাসী ব্রীজ ভাঙার প্রতিবাদ করলে বালু ব্যবসায়ীরা দলীয় ক্ষমতার অপব্যবহার করে গ্রামবাসীর বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ দায়ের করে।

ভুক্তভোগী মৃত আব্দুর রশিদ বিশ্বাসের ছেলে নজরুল ইসলাম জানান, আমি দীর্ঘ ২৫ বছর মালয়েশিয়া প্রবাসী। অসুস্থ মাকে দেখার জন্যে বাড়িতে আসলে করোনা মহামারীর কারনে আর বিদেশ যেতে পারিনি। আমি প্রতিবাদ করায় মিথ্যা মামলায় আমাকে গভীর রাতে পুলিশ দিয়ে গ্রেফতার করানো হয়, যা অমানবিক।

২৮ নভেম্বর পাবনার এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী সিরাজুল হক বাদী হয়ে পাবনা সদর থানায় দায়ের করা মামলার তদন্তকারী এসআই তৌহিদুল ইসলাম জানান, এ ঘটনায় ভেকু চালক মো. শাহিন ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সন্তোষ প্রামানিকসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

মিছিল ও মানববন্ধনে অংশগ্রহণকারীরা সংশ্লিষ্ট প্রশাসনের কাছে অবিলম্বে মূল অপরাধীদের গ্রেফতারের দাবি ও গ্রামের নিরীহ ব্যক্তিদের মিথ্যা মামলায় হয়রানি না করার আহ্বান জানান। মানববন্ধনে কাঁচিপাড়া গ্রামের কয়েশত মানুষ উপস্থিত ছিলেন।

মতিহার বার্তা ডট কম: ০৮ ডিসেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply