শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না

আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না

আন্তর্জাতিক ডেস্ক :মুসলমানদের ওপর ইসরাইল যে নির্যাতন চালাচ্ছে আল-আজহার এর কঠোর নিন্দা জানায়।
পবিত্র মসজিদ আল-আকসা ও ফিলিস্তিনের প্রতি ইঞ্চি মাটির মালিক মুসলমানরা। ইহুদিবাদী ইসরাইল কোনোভাবেই আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না। ফিলিস্তিনিদের পক্ষে মিসরের বিখ্যাত ও প্রাচীন বিদ্যাপীঠ আল-আজহার ইউনিভার্সিটি এক বিবৃতিতে এ দাবি জানায়। খবর আনাদলুর।

শুক্রবার আল-আজহার ইউনিভার্সিটির পক্ষ থেকে ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, দখলদার ইসরাইল জেরুজালেম নগরীতে মুসলমানদের ওপর ধারাবাহিক যে নিপীড়নমূলক নির্যাতন চালাচ্ছে আল-আজহার এর কঠোর নিন্দা জানায়।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকা ‘বাবে রহমত’ খুলে দেওয়ার পরে পুনরায় আবার বন্ধ করে দেওয়া এবং সেখানে মুসল্লিদের নামাজ আদায় করা থেকে বাধাপ্রদান করারও নিন্দা জানিয়েছে আল-আজহার কর্তৃপক্ষ।

বিশ্বখ্যাত আল-আজহার ইউনিভার্সিটির বিবৃতিতে বিশ্ববাসীকে দ্রুত একটি গণ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলা হয়, রাজনৈতিক এবং আইনি প্রক্রিয়ায় ইসরাইলের অব্যাহত এই নির্যাতন ব্যর্থ করার জোর প্রচেষ্টা চালানোর পদ্ধতি গ্রহণ করতে হবে এবং ফিলিস্তিনের ভূখণ্ড নিয়ে স্বতন্ত্র একটি রাষ্ট্র প্রতিষ্ঠার পথ খুঁজে বের করতে হবে। যার জন্য ফিলিস্তিনি জনগণ লাগাতার সংগ্রাম করে যাচ্ছে।

মতিহার বার্তা ডট কম ০২ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply