আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না

আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না

আন্তর্জাতিক ডেস্ক :মুসলমানদের ওপর ইসরাইল যে নির্যাতন চালাচ্ছে আল-আজহার এর কঠোর নিন্দা জানায়।
পবিত্র মসজিদ আল-আকসা ও ফিলিস্তিনের প্রতি ইঞ্চি মাটির মালিক মুসলমানরা। ইহুদিবাদী ইসরাইল কোনোভাবেই আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না। ফিলিস্তিনিদের পক্ষে মিসরের বিখ্যাত ও প্রাচীন বিদ্যাপীঠ আল-আজহার ইউনিভার্সিটি এক বিবৃতিতে এ দাবি জানায়। খবর আনাদলুর।

শুক্রবার আল-আজহার ইউনিভার্সিটির পক্ষ থেকে ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, দখলদার ইসরাইল জেরুজালেম নগরীতে মুসলমানদের ওপর ধারাবাহিক যে নিপীড়নমূলক নির্যাতন চালাচ্ছে আল-আজহার এর কঠোর নিন্দা জানায়।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকা ‘বাবে রহমত’ খুলে দেওয়ার পরে পুনরায় আবার বন্ধ করে দেওয়া এবং সেখানে মুসল্লিদের নামাজ আদায় করা থেকে বাধাপ্রদান করারও নিন্দা জানিয়েছে আল-আজহার কর্তৃপক্ষ।

বিশ্বখ্যাত আল-আজহার ইউনিভার্সিটির বিবৃতিতে বিশ্ববাসীকে দ্রুত একটি গণ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলা হয়, রাজনৈতিক এবং আইনি প্রক্রিয়ায় ইসরাইলের অব্যাহত এই নির্যাতন ব্যর্থ করার জোর প্রচেষ্টা চালানোর পদ্ধতি গ্রহণ করতে হবে এবং ফিলিস্তিনের ভূখণ্ড নিয়ে স্বতন্ত্র একটি রাষ্ট্র প্রতিষ্ঠার পথ খুঁজে বের করতে হবে। যার জন্য ফিলিস্তিনি জনগণ লাগাতার সংগ্রাম করে যাচ্ছে।

মতিহার বার্তা ডট কম ০২ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *