শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না

আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না

আন্তর্জাতিক ডেস্ক :মুসলমানদের ওপর ইসরাইল যে নির্যাতন চালাচ্ছে আল-আজহার এর কঠোর নিন্দা জানায়।
পবিত্র মসজিদ আল-আকসা ও ফিলিস্তিনের প্রতি ইঞ্চি মাটির মালিক মুসলমানরা। ইহুদিবাদী ইসরাইল কোনোভাবেই আল-আকসায় হামলা কিংবা আল-আকসাকে বিভক্ত করতে পারে না। ফিলিস্তিনিদের পক্ষে মিসরের বিখ্যাত ও প্রাচীন বিদ্যাপীঠ আল-আজহার ইউনিভার্সিটি এক বিবৃতিতে এ দাবি জানায়। খবর আনাদলুর।

শুক্রবার আল-আজহার ইউনিভার্সিটির পক্ষ থেকে ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশ করে বিবৃতিতে বলা হয়, দখলদার ইসরাইল জেরুজালেম নগরীতে মুসলমানদের ওপর ধারাবাহিক যে নিপীড়নমূলক নির্যাতন চালাচ্ছে আল-আজহার এর কঠোর নিন্দা জানায়।

দীর্ঘদিন ধরে বন্ধ থাকা ‘বাবে রহমত’ খুলে দেওয়ার পরে পুনরায় আবার বন্ধ করে দেওয়া এবং সেখানে মুসল্লিদের নামাজ আদায় করা থেকে বাধাপ্রদান করারও নিন্দা জানিয়েছে আল-আজহার কর্তৃপক্ষ।

বিশ্বখ্যাত আল-আজহার ইউনিভার্সিটির বিবৃতিতে বিশ্ববাসীকে দ্রুত একটি গণ-আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলা হয়, রাজনৈতিক এবং আইনি প্রক্রিয়ায় ইসরাইলের অব্যাহত এই নির্যাতন ব্যর্থ করার জোর প্রচেষ্টা চালানোর পদ্ধতি গ্রহণ করতে হবে এবং ফিলিস্তিনের ভূখণ্ড নিয়ে স্বতন্ত্র একটি রাষ্ট্র প্রতিষ্ঠার পথ খুঁজে বের করতে হবে। যার জন্য ফিলিস্তিনি জনগণ লাগাতার সংগ্রাম করে যাচ্ছে।

মতিহার বার্তা ডট কম ০২ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply