শিরোনাম :
ফ্রিজ়ে রাখা দুধ গরম করলেই ছানা হয়ে যায়! ফেলে না দিয়ে বানিয়ে ফেলুন নতুন ৫ খাবার গোপন করেছিলেন বিয়ে, প্রেমে পড়েছিলেন সহ-অভিনেত্রীর, বহুকামিতা নিয়ে প্রচারে থাকেন বলি নায়িকা ‘আল্লার কাছে পাঠিয়ে দেব’, ইজ়রায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের বার্তা রাশিয়ার পরে এ বার আইএসের হানা গৃহযুদ্ধ দীর্ণ সিরিয়ায়, বিস্ফোরণ, গুলিতে নিহত অন্তত ১১ রুয়েটের সাবেক ভিসি ও রেজিস্টারের বিরুদ্ধে মামলা করলো দুদক পাকিস্তানে আত্মঘাতী হামলায় মৃত ৬ বিশ্বসুন্দরীমঞ্চে এই প্রথম মুসলিমবিশ্বের প্রতিনিধি… দেখে নিন আপনি বুদ্ধিমান কী না! দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণ শ্রমিকের মৃত্যু
শিক্ষানগরী রাজশাহীতে ৪ মার্চ যুব সংসদ অধিবেশন

শিক্ষানগরী রাজশাহীতে ৪ মার্চ যুব সংসদ অধিবেশন

মতিহার বার্তা ডেস্ক : জাতীয় যুবনীতির পূর্ণ বাস্তবায়ন, যুব কাউন্সিল বাস্তবায়ন, যুব উন্নয়নে পর্যাপ্ত বরাদ্দ নিশ্চিতকরণের দাবীতে জাতীয় যুব পুরস্কার বিজয়ী বাংলাদেশের শ্রেষ্ঠ যুব সংগঠন ধ্রুবতারা সপ্তম বারের মত শিক্ষানগরী রাজশাহীতে যুব সংসদের অধিবেশন আয়োজন করতে যাচ্ছে।

আগামীকাল ৪ মার্চ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট হলে অনুষ্ঠিত হবে এ অধিবেশন। সোমবার সকাল সাড়ে ৯টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে উদ্বোধন হবে দিনব্যাপী এই যুব উৎসব। অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি।

এ ছাড়াও উপস্থিত থাকবেন সংসদ সদস্য এডভোকেট ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। যুব সংসদের স্পীকার হিসেবে দায়িত্ব পালন করবেন শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটের নির্বাহী কাউন্সিল সদস্য ও ধ্রুবতারার নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্ত্তী অর্ক।

এ অধিবেশনে জাতীয় যুবনীতি ও আইসিটি, এন্ট্রাপ্রেনিয়ারশীপ সেশন, এসডিজি, সুশাসন ও মানবাধিকার সেশন এবং চতুর্থ শিল্প বিপ্লব ও প্রেক্ষাপট বাংলাদেশ সেশন-মোট ৩টি সেশনে সারাদেশ থেকে ৩০০টি সংসদীয় আসনে মনোনীত যুব সংসদ সদস্যরা অংশগ্রহণ করবেন। এ ছাড়াও থাকবেন সরকারি ও বিরোধী দল।

ইতিমধ্যে যুব সংসদের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের উদ্যোমী তরুণ সদস্য রয়েল বিশ্বাস এবং বিরোধী দলীয় নেতা হিসেবে চট্টগ্রামের পটিয়া আসন থেকে মনোনীত হয়েছেন আরাফাতুল ইসলাম আকিব।

এ বছর মোট ২ হাজার ৭৫৩ টি আবেদন নানাভাবে ধ্রুবতারায় জমা পড়ে। যার মধ্য থেকে ভালো, সমাজ কল্যাণমূলক কাজ এবং নানারকম যুব উন্নয়ন উদ্যোগের স্বীকৃতি স্বরূপ ৩০০ জন প্রতিভাবান তরুণ যুব সংসদ সদস্য হিসেবে বিচারকমন্ডলী কর্তৃক নির্বাচিত হয়েছেন।

দ্বিতীয় সেশনে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল এবং তৃতীয় সেশনে সাবেক শিক্ষাসচিব ও ধ্রুবতারার চেয়ারম্যান নজরুল ইসলাম খান সভাপতিত্ব করবেন। রাজশাহী বিভাগীয় কমিশনার এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মহোদয় সমাপনী সেশনে উপস্থিত থেকে তরুণদের অনুপ্রাণিত করবেন।

ইউএনডিপি বাংলাদেশের মানবাধিকার কর্মসূচি, ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সংক্রান্ত কোম্পানি নগদ এ কর্মসূচি বাস্তবায়নে আর্থিক সহযোগিতা করবেন। বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়, শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউট, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আইটি সহযোগিতা করবেন। অধিবেশনে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দ্য ডেইলি স্টার ও আন্তর্জাতিক গণমাধ্যম সিএনআই।যুগাস্তর

মতিহার বার্তা ডট কম ০৩ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply