শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেলে সিঙ্গাপুরের চিকিৎসক দল

ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেলে সিঙ্গাপুরের চিকিৎসক দল

মতিহার বার্তা ডেস্ক : গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণে বাংলাদেশে এসে পৌঁছেছে সিঙ্গাপুরের চিকিৎসক দল। রোববার সন্ধ্যার পর এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পৌঁছান তারা। এই চিকিৎসক দলে রয়েছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিন বিশেষজ্ঞ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিশেষজ্ঞ যে চিকিৎসকরা সিঙ্গাপুর থেকে এসেছেন তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখবেন। যদি উনার অবস্থা এয়ার অ্যাম্বুলেন্সে নেওয়ার মত হয়, তাহলে আজই তাকে এই অ্যাম্বুলেন্সে করে নেওয়া হবে।

ওবায়দুল কাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। বঙ্গবন্ধু মেডিকেলের কার্ডিওলজির অধ্যাপক সৈয়দ আলী আহসান জানিয়েছেন, এনজিওগ্রাম করার পর সেতুমন্ত্রীর আর্টারিতে ব্লক ধরা পড়েছে। তিনটি রক্তনালীতে ব্লক ধরা পড়ে। তার অবস্থা আশঙ্কা মুক্ত নয়। ২৪ থেকে ৭২ ঘণ্টা না গেলে কিছু বলাও যাবে না বলে জানিয়েছেন তিনি।

সন্ধ্যা পৌনে ছয়টার দিকে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার সর্বশেষ পরিস্থিতি নিয়ে গণমাধ্যমকে অধ্যাপক আলী আহসান বলেন, খুব বেশি পরিমাণ ব্লক যেটা ছিল যেটাকে এলইডি বলে, সেটিকে খুলে দেওয়ার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়। খুলে দেওয়ার পর তিনি দুই ঘণ্টা ভালো ছিলেন। এরপর তার রক্তচাপ আবারো কমে যায়। ইলেকট্রোলাইট ইমব্যালেন্স হয়।

তিনি আরো বলেন, তবে এখন চোখ খুলছেন মন্ত্রী। কিন্তু ক্রিটিক্যাল স্টেজই (জটিল অবস্থা) এখনো রয়েছেন। এ জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।

আওয়ামী লীগের নেতারা জানান, ফজরের নামাজের পর হঠাৎ করে শ্বাসকষ্ট অনুভব করেন ওবায়দুল কাদের। অবস্থার অবনতি হলে তাকে দ্রুত বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসেন তার স্ত্রী ইশরাতুন্নেসা কাদের। তখনই তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়।

মতিহার বার্তা ডট কম ০৩  মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply