শিরোনাম :
রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ? দিনাজপুরে ড্রাম ট্রাকসহ ১০০ কেজি গাঁজা জব্দ, গ্রেপ্তার ৩
বিস্ফোরণে কেঁপে উঠল পুণ্যগ্রাম উড়ল একের পর এক বাড়ির ছাদ

বিস্ফোরণে কেঁপে উঠল পুণ্যগ্রাম উড়ল একের পর এক বাড়ির ছাদ

 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বিস্ফোরণে কেঁপে উঠল  পুণ্যগ্রামের  বীরভূম। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে দুটি বাড়ির ছাদ উড়ে যায়। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় ওই এলাকায়। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে লাভপুর থানা এলাকার পুণ্যগ্রামের। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী একটি দল। কি কারণে এই ঘটনা তা জানতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

জানা গিয়েছে, বাড়িগুলিতে বেআইনি আতোস বাজি তৈরি হত বলে পুলিশের প্রাথমিক ধারনা। পুণ্যগ্রামে ওই বেআইনি আতোস বাজি কারখানায় মজুত ছিল গ্যাস সিলিন্ডার। সেখান থেকে গ্যাস লিক করে প্রবল বিস্ফোরণের ঘটনা ঘটে মজুত আতোস বাজি ও বারুদে। সেখানে প্রচুর তৈরি বাজি ও বারুদ মজুত ছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। বিস্ফোরণের তীব্রতা এতটা ছিল যে অনেক দূর থেকে বিস্ফোরনের শব্দ শোনা যায়।

শুধু তাই নয়, দুটি বাড়ির ছাদও উড়ে যায়। উড়ে গিয়েছে পাশের একটি কাঁচা বাড়িও। পুড়ে গিয়েছে বাড়ি দু’টির যাবতীয় সরঞ্জাম। বিস্ফোরণের শব্দে আতঙ্ক ছড়ায় এলাকায়। গ্রামবাসীরাই পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেস্টা করে প্রাথমিক ভাবে। পরে দমকল বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে কীভাবে পুলিশের চোখকে ধুলো দিয়ে দিনের পর দিন বেআইনি ভাবে আতোস বাজির কারখানা চলত তা নিয়ে উঠছে প্রশ্ন। এমনকি পুলিশের ভূমিকাও প্রশ্নের মুখে।

মতিহার বার্তা ডট কম ০৪ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply