শিরোনাম :
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস বাঘায় ফেনসিডিল-সহ গ্রেফতার- ৩ রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত সম্পাদক অপু সিঙ্গাপুরের স্কুল থেকে পড়াশোনা শেষ হওয়ার আগেই তাড়িয়ে দেওয়া হয় কাজল-কন্যা নিসাকে! বচ্চনদের সঙ্গে বনিবনা হচ্ছে না ঐশ্বর্যার, এ বার আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নব্যা ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হামলার তীব্রতা বাড়াল রাশিয়া, নিশানায় ওডেসা-সহ বিভিন্ন শহর ইজ়রায়েলের আচরণে ক্ষুব্ধ আমেরিকা গাজ়ায় যুদ্ধের প্রতিবাদ, ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার ‘ভারতীয় সেনাদের নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু’! এ বার প্রাক্তন মন্ত্রীর তোপের মুখে মলদ্বীপের প্রেসিডেন্ট মাদক ব্যবসা : দেনাদারের বাসায় পাওনাদারের লাশ
বিস্ফোরণে কেঁপে উঠল পুণ্যগ্রাম উড়ল একের পর এক বাড়ির ছাদ

বিস্ফোরণে কেঁপে উঠল পুণ্যগ্রাম উড়ল একের পর এক বাড়ির ছাদ

 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বিস্ফোরণে কেঁপে উঠল  পুণ্যগ্রামের  বীরভূম। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে দুটি বাড়ির ছাদ উড়ে যায়। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় ওই এলাকায়। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে লাভপুর থানা এলাকার পুণ্যগ্রামের। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী একটি দল। কি কারণে এই ঘটনা তা জানতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

জানা গিয়েছে, বাড়িগুলিতে বেআইনি আতোস বাজি তৈরি হত বলে পুলিশের প্রাথমিক ধারনা। পুণ্যগ্রামে ওই বেআইনি আতোস বাজি কারখানায় মজুত ছিল গ্যাস সিলিন্ডার। সেখান থেকে গ্যাস লিক করে প্রবল বিস্ফোরণের ঘটনা ঘটে মজুত আতোস বাজি ও বারুদে। সেখানে প্রচুর তৈরি বাজি ও বারুদ মজুত ছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। বিস্ফোরণের তীব্রতা এতটা ছিল যে অনেক দূর থেকে বিস্ফোরনের শব্দ শোনা যায়।

শুধু তাই নয়, দুটি বাড়ির ছাদও উড়ে যায়। উড়ে গিয়েছে পাশের একটি কাঁচা বাড়িও। পুড়ে গিয়েছে বাড়ি দু’টির যাবতীয় সরঞ্জাম। বিস্ফোরণের শব্দে আতঙ্ক ছড়ায় এলাকায়। গ্রামবাসীরাই পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেস্টা করে প্রাথমিক ভাবে। পরে দমকল বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে কীভাবে পুলিশের চোখকে ধুলো দিয়ে দিনের পর দিন বেআইনি ভাবে আতোস বাজির কারখানা চলত তা নিয়ে উঠছে প্রশ্ন। এমনকি পুলিশের ভূমিকাও প্রশ্নের মুখে।

মতিহার বার্তা ডট কম ০৪ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply