শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাবি প্রশাসনের ক্যাম্পাস পরিচ্ছন্ন অভিযান

রাবি প্রশাসনের ক্যাম্পাস পরিচ্ছন্ন অভিযান

রাবি প্রতিনিধি:ক্যাম্পাস, স্বস্তির নিঃশ্বাস, সুস্থ জ্ঞানার্জন” “সবাই মিলে শপথ করি পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে।

সোমবার সকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে থেকে এই পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

এতে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এম এ বারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে উপাচার্য বলেন, “পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ, আমরা নোংরা জিনিস পছন্দ করি না। তাই আমরা নোংরা করবই না। পরিষ্কার পরিচ্ছন্নতা এটি কোন কঠিন কাজ নয় । নোরা জিনিস পরিষ্কার করার ছেয়ে নোংরা না করাই ভাল। আমাদের কোন কাজকেই অবজ্ঞা করা চলবে না।

আমাদের প্রিয়নবী মুহাম্মদ (স:) নিজের কাপড় নিজে পরিষ্কার করতেন। আমাদের শুধু একদিনের কর্মসূচির মাধ্যমেই সব ময়লা পরিষ্কার হবে না। কিন্তু এটার মাধ্যমে আমরা জনসচেতনতা সৃষ্টি করিতে পারি। আমরা যে যার অবস্থান থেকে যদি এগিয়ে আসি তাহলে একদিন ঘোটা দেশটাই পরিচ্ছন্ন হয়ে যাবে।”

এসময় বিভিন্ন হল, বিভাগের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, বিভিন্ন সামাজিক সংগঠন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন।

মতিহার বার্তা ডট কম ০৪মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply