শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
জাতীয় ঐক্যফ্রন্টের দুই এমপি’র শপথ ঐতিহাসিক ৭ মার্চেই

জাতীয় ঐক্যফ্রন্টের দুই এমপি’র শপথ ঐতিহাসিক ৭ মার্চেই

মতিহার বার্তা ডেস্ক :  ঐতিহাসিক ৭ মার্চের দিনেই বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খানের শপথ অনুষ্ঠানের প্রস্তুতি শুরু করেছে সংসদ সচিবালয়। একাদশ জাতীয় সংসদে নির্বাচিত ওই দুই সদস্যের লিখিত আগ্রহ অনুযায়ী ওইদিন বেলা ১১টায় সংসদ ভবনে স্পিকারের দপ্তরে শপথ অনুষ্ঠান আয়োজনের জন্য সংসদ সচিবালয়ের আইন শাখাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, স্পিকারের নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। আজ রবিবার স্পিকারের দপ্তর থেকে ওই দুই এমপিকে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠাতে বলা হয়েছে। আজকালের মধ্যেই তারা ওই চিঠি পাবেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদেরকে শপথ পাঠ করাবেন। এরআগে গত শনিবার ৭ মার্চ শপথ গ্রহণের আগ্রহ দেখিয়ে স্পিকারকে চিঠি লেখেন আলোচিত দুই সংসদ সদস্য।

সংশ্লিষ্ট সূত্র মতে, একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের ৮জন সদস্য এখনো শপথ নেননি। এরমধ্যে ৬জন বিএনপি’র ও দুইজন গণফোরামের। ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম মনোনীত ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে বিএনপি’র ধানের শীষ প্রতীক ও মোকাব্বির খান সিলেট-২ আসন থেকে গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য্য নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন। কিন্তু তাদের জোটের ভরাডুবি হওয়ায় নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে তারা শপথ অনুষ্ঠান বর্জন করেন।সূত্র:কালের কণ্ঠ।

উল্লেখ্য, গত ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়। এরআগে গত ৩ জানুয়ারি নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ গ্রহণ করেন। কার্যপ্রণালী বিধি অনুযায়ী সংসদের প্রথম অধিবেশন শুরুর ৯০ দিনের মধ্যে কেউ শপথ না নিলে তার আসন শূন্য হবে। বাকি ৬ জন নির্বাচিত সদস্য শপথ না নিলে আগামী ৩০ এপ্রিলের পর তাদের আসন শূন্য হবে। তবে, তারা আগ্রহ প্রকাশ করলে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে সংসদ সচিবালয় জানিয়েছে।

মতিহার বার্তা ডট কম ০৪মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply