শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
ফের ভারতের প্রত্যাঘাতের আশঙ্কায় (পিএএফ) প্রস্তুত থাকার নির্দেশ

ফের ভারতের প্রত্যাঘাতের আশঙ্কায় (পিএএফ) প্রস্তুত থাকার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : ফের পাকিস্তানের মাটিতে অভিযান চালাতে পারে ভারত। এবং সেই অভিযান হতে পারে আকাশপথেই। এমনই অশঙ্কা প্রকাশ করেছেন পাকিস্তান এয়ার ফোর্সের প্রধান তথা এয়ার চিফ মার্শাল মুজাহিদ আনোয়ার খান।

সোমবার এমনই তথ্য সম্বলিত সংবাদ পরিবেশন করেছে পাক সংবাদ মাধ্যম দ্যা ডন। ওই প্রতিবেদনে এয়ার মার্শাল মুজাহিদ আনোয়ার খানের বক্তব্যও উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, পুলওয়ামায় জঙ্গি হামলার জবাব দিতে ১২ দিন পর পাকিস্তানে এয়ার স্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। বালাকোটে জইশ-ই-মহম্মদের ঘাঁটিতে গিয়ে বোমা ফেলে আসে বায়ুসেনার মিরাজ যুদ্ধবিমান।

ভারতীয় বায়ুসেনা এই ধরনের প্রত্যাঘাত ফের চালাতে পারে। এমনই আশঙ্কা করছেন পাকিস্তান এয়ার ফোর্সের প্রধান মুজাহিদ আনোয়ার খান। ডনের প্রতিবেদনে বলা হয়েছে যে ভারতের প্রত্যাঘাতের আশঙ্কাত পাকিস্তান এয়ার ফোর্সের সকল অফিসারদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন মুজাহিদ আনোয়ার খান। তিনি বলেছেন, “এখনও চ্যালেঞ্জ শেষ হয়ে যায়নি। সবাই প্রস্তুত থাকুন।”

ঘোষিত শত্রু ভারতের বিরুদ্ধে কখনই নমনীয় মনোভাব দেখানো হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন মুজাহিদ আনোয়ার খান। আঘাত এলে পালটা জবাব দিতে হবে এবং সর্বদা সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিনি। গত সপ্তাহের ভারতীয় বায়ুসেনার প্রত্যাঘাতের প্রসঙ্গে তিনি বলেছেন, “দেশের সাধারণ মানুষের সামনে আমরা মাথা নত করি। সর্বশিক্তমানের সামনেও আমরা মাথা নত করে থাকি তাঁকে সম্মান দেওয়া জন্য এবং কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য।”কলকাতা ২৪/২৭

মতিহার বার্তা ডট কম ০৪মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply