শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
১০০ মিনিটেই অভিযোগের সমাধান করবে নির্বাচন কমিশন

১০০ মিনিটেই অভিযোগের সমাধান করবে নির্বাচন কমিশন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে লোকসভা নির্বাচনে এবার যে কোনও অভিযোগের সমাধান হয়ে যাবে মাত্র ১০০ মিনিটেই। নির্বাচন কমিশন সূত্র থেকে এই তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশন করকাতা২৪/৭ কে জানিয়েছে, এবার তারা নতুন একটি অ্যাপ আনতে চলেছে যার মাধ্যমে মানুষ কোনও সমস্যা হলে এক নিমেষে সেখানকার ছবি তুলে অভিযোগ জানাতে পারবে এক মুহূর্তেই। ১০০ মিনিটের মধ্যে সেই অভিযোগকে গুরুত্ব দিয়ে সমাধান করতে হবে স্থানীয় প্রশাসনকেই।

এই সমাধানের দায়িত্বে থাকবে রাজ্যের সিইও দফতর। কমিশনের ফুল বেঞ্চ রাজ্যে এসে ঘুরে চলে যাবার পর রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক এর দফতরের তিন আধিকারিক কে ডেকে পাঠিয়েছিলেন এক বিশেষ প্রশিক্ষণের জন্য।

যে প্রশিক্ষণে কেবলমাত্র তথ্যপ্রযুক্তি এবং এই বিশেষ এক নিয়েই আলোচনা হয়েছে। যেখানে এই অ্যাপটির নাম রাখা হয়েছে ‘ইভিজিল’।সুত্র:কলকাতা২৪/৭

মতিহার বার্তা ডট কম ০৫ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply