শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে আন্দোলন গড়ে তুলুন: ফখরুল

খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে আন্দোলন গড়ে তুলুন: ফখরুল

মতিহার বার্তা ডেস্ক : দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিতে দুর্বার আন্দোলন গড়ে তোলার জন্য নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীকে মুক্ত করতে হলে সংগঠনকে শক্তিশালী করে জনগণকে ঐক্যবদ্ধ করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলাগুলো রয়েছে, প্রতিটি মামলাতেই তিনি জামিনযোগ্য বলে মন্তব্য করেন বিএনপি মহাসিচব।

তিনি বলেন, এসব মামলায় অন্য যাদের নাম আছে, তাদের সবার জামিন হয়ে গেছে। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে আটক রাখা হচ্ছে।

‘এর একটিই কারণ যে, দেশনেত্রী জনগণের কাছে গণতন্ত্রের মাতা হিসেবে অভিষিক্ত হয়েছেন। কারণ যখন দেশে গণতন্ত্র হুমকির মুখে পড়েছে, তখনই তিনি আপসহীনভাবে সামনে এসে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করেছেন। এই ইতিহাস দেশবাসীর জানা।’

মির্জা ফখরুল আরও বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের নামে ৯৮ হাজারের বেশি মামলা দেয়া হয়েছে, আসামির সংখ্যা ২৫ লাখের ওপরে। এভাবে তারা অবৈধভাবে টিকে থাকতে চাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ১৯৭৫ সালে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল। আজকে তারই আয়োজন তারা সম্পন্ন করেছে।

‘কিন্তু তারা জনগণের কাছে ধরা পড়ে গেছে, বিশ্ববাসীর কাছে ধরা পড়ে গেছে। গত যে নির্বাচন তারা করেছে, সেই নির্বাচনে কেউ ভোট দিতে পারেনি, আগের দিন রাতেই তারা ভোট ডাকাতি করেছে।’

দেশের মানুষ সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আস্থা হারিয়েছে, মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে প্রথমে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সে জন্য আমাদের সংগঠনকে শক্তিশালী করে জনগণের ঐক্য প্রতিষ্ঠা করে আমাদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।সুত্র: যুগান্তর ,ফাইল ছবি

মতিহার বার্তা ডট কম ০৬ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply