শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
রাজশাহীতে কদম আলী মাস্তানের বাৎসরিক পবিত্র ওরশ পালিত

রাজশাহীতে কদম আলী মাস্তানের বাৎসরিক পবিত্র ওরশ পালিত

নিজেস্ব প্রতিবেদক : রাজশাহী নগরীর শিরোইল করোনীতে হযরত দয়াল বাবা কদম আলী মাস্তান (রঃ) এর পবিত্র ওরশ পালিত । গতকাল বুধবার (৬মার্চ) বিকাল সাড়ে চারটার দিকে কলোনীর বিশ্বগোডাউন মোড় মাজার প্রাঙ্গণে ২ দিন ব্যাপী ৩১ তম মহান ওরশ পালিত হয়েছে।

এ উপলক্ষে দেশের বিভিন্ন এলাকা থেকে ভক্তবৃন্দ উপস্থিত হয়েছিলেন ওই ওরশ শলিফে। ২দিন ব্যাপী এ ওরশ আজ ধর্মীয় পালা গানের মধ্য দিয়ে শেষ হবে।  শেষ দিন দেশের বিভিন্ন অঞ্চলেরবৃন্দ ভক্তিপূর্ন গান পরিবেশন করবেন বলে জানিয়েছেন মাজার কমিটি।

হযরত দয়াল বাবা কদম আলী মাস্তান (রঃ) এর মাজার কমিটির সভাপতি ১৯ নং ওয়ার্ড  কাউন্সিলর তৌহিদুল হক সুমন বলেন প্রতি বছর বাংলার ২২ শে ফাল্গুন ৬ মার্চ এই দিনে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে ওরশ পালিত হয়। এ সময় দুরদূরান্ত থেকে ভক্ত অনুসারিরা আসেন ,ধর্মীয় অনুষ্ঠান ও

পালা গান শুনার জন্য। প্রতি বছর কদম আলীর মাস্তানের ওরশ সুষ্ঠ ভাবে সম্পূর্ণ করতে এগিয়ে আসেন কলোনীর সকল স্থরের মানুষ, এদের মধ্যে অন্যতম মোঃনজরুল ইসলাম নজু তার ব্যাপক পরিশ্রমের সহযোগিতায় হাত বাড়িয়েদেন ব্যাবসায়ী,চাকুরীজীবি,দিমজুরসহ অনেকে ।

এ ওরশকে কেন্দ্র করে ওই এলাকায় একটি উৎসবের আমেজ বিরাজ করে, এলাকাটিতে মিলন মেলায় পরিনিত হয়।

মতিহার বার্তা ডট কম ০৭ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply