শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
সাড়ে ৬৫ কোটির প্রতারণা, আমেরিকায় গ্রেফতার ভারতীয় বংশোদ্ভূত

সাড়ে ৬৫ কোটির প্রতারণা, আমেরিকায় গ্রেফতার ভারতীয় বংশোদ্ভূত

মতিহার বার্তা ডেস্ক : প্রতারণার অভিযোগে গ্রেফতার হলেন সিসকো সিস্টেমস-এর প্রাক্তন কর্মী ভারতীয় বংশোদ্ভূত পৃথিবীরাজ তাঁর বিরুদ্ধে সংস্থার প্রায় সাড়ে ৬৫ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছে। গত ১ মার্চ সান ফ্রান্সিসকো বিমানবন্দর থেকে পৃথিবীরাজকে গ্রেফতার করে ইউএস পুলিশ।

পুলিশ সূত্রে খবর, পৃথিবীরাজ এর বিরুদ্ধে ফৌজদারি মামলাও দায়ের করা হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি ১৮ মার্চ। পৃথিবীরাজের বিরুদ্ধে ফৌজদারি অপরাধ প্রমাণিত হলেই সর্বাধিক ২০ বছর কারাদণ্ড হবে। সেই সঙ্গে প্রায় ১ কোটি ৭৬ লক্ষ জরিমানা হবে তাঁর।

এফবিআই সূত্রে জানানো হয়েছে, ২০১৭-র মাঝামাঝি সংস্থার সান হোসের গ্লোবাল সাপ্লাই ইউনিটের ডিরেক্টর পদে ছিলেন। ২০১৩-য় সংস্থার একটি নতুন প্রকল্পে দুর্নীতির অভিযোগ ওঠে পৃথিবীরাজের বিরুদ্ধে। ওই সময় বেশ কয়েকটি বিদেশি সংস্থাকে সেই কাজ পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ দায়ের হয় তাঁর বিরুদ্ধে। বিষয়টি প্রথম প্রকাশ্যে আসে ২০১৬ সালে। সংস্থারই বেশ কিছু কর্মীর পৃথিবীরাজের কাজে সন্দেহ হয়। শুধু পৃথিবীরাজ নয়, এ ব্যাপারে আরও এক কর্মীর নাম সামনে আসে। তার পরই পৃথিবীরাজ এবং ওই কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়।সুত্র: আনন্দবাজার

মতিহার বার্তা ডট কম ০৭ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply