শিরোনাম :
জাল ভিসায় ভরতে থাকার অপরাধে গ্রেফতার নাইজেরীয় নামী ফুটবলার

জাল ভিসায় ভরতে থাকার অপরাধে গ্রেফতার নাইজেরীয় নামী ফুটবলার

আন্তর্জাতিক ডেস্ক :মোহনবাগান, মহামেডানের মতো বড় দলে খেলেছেন বিদেমি। জাল ভিসা দিয়ে ভারতে থাকতে গিয়ে ধরা পড়লেন এক সময় মহামেডান ও মোহনবাগানের হয়ে খেলা এক নাইজেরিয়ান ফুটবলার। মঙ্গলবার ড্যানিয়েল বিদেমি আয়েনি নামে ওই ফুটবলারকে গ্রেফতার করে আনন্দপুর থানার পুলিশ।

কলকাতা পুলিশের সিকিউরিটি কন্ট্রোল অফিসের আধিকারিকরা গোপন সূত্রে খবর পেয়ে কয়েক দিন আগেই হানা দেন নাইজেরীয় ফুটবলার বিদেমির মাদুরদহের ফ্ল্যাটে।পুলিশ সূত্রে খবর, তাঁকে ভিসা এবং অন্যান্য কাগজপত্র দেখাতে বলায় তিনি একটি ভিসা দেখান। সেই ভিসা ১০ জুন, ২০১৫ সালে ইস্যু করা হয়েছে। ভিসার মেয়াদ ৯ জুন ২০২০ পর্যন্ত।

পুলিশ সূত্রে খবর, ওই সময় বেদামির পাসপোর্ট ঘাঁটতে গিয়ে অন্য একটি ভিসার হদিশ পাওয়া যায়। সেখানে দেখা যায় রাজ্য স্বরাষ্ট্র দফতরের এক যুগ্ম সচিবের সই করা একটি ভিসার মেয়াদ বাড়ানোর অনুমতিপত্র। সেই চিঠি অনুসারে ১৯ জুন, ২০১৫ থেকে এক বছর ভিসার মেয়াদ বাড়ানোর অনুমতি দিয়েছে সরকার। ওই চিঠি দেখে সন্দেহ হয় পুলিশের। তদন্তকারীরা রাজ্য স্বরাষ্ট্র দফতরে মেল করে বিষয়টি জানতে চান। সেখান থেকে জানা যায় যে ওই চিঠি ইস্যু করা হয়েছিল। তবে তা বিদেমির পাসপোর্টের জন্য নয়। অন্য কারওর জন্য। অর্থাৎ বিদেমি ওই নথি জাল করেছিলেন।সুত্র: আনন্দবাজার

মতিহার বার্তা ডট কম ০৭ মার্চ ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *